কালার ইনসাইড

পপিকে বিয়ে করতে চেয়েছিলেন নায়ক জসিমের ছেলে রাহুল


প্রকাশ: 27/11/2021


Thumbnail

১৯৭২ সালে দেবর চলচ্চিত্রের মধ্য দিয়ে চলচ্চিত্রে পা রাখেন জনপ্রিয় অ্যাকশন হিরো জসিম। পরে দেওয়ান নজরুলের দোস্ত দুশমন চলচ্চিত্রে খলনায়ক হিসেবে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান।এরপর সবুজ সাথী চলচ্চিত্রের মধ্য দিয়ে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন জসিম। অল্প কয়েকটি সিনেমায় অভিনয় করেই অ্যাকশন হিরো হিসেবে প্রতিষ্ঠা পান। দর্শকমহলে তুমুল জনপ্রিয় থাকাকালীন ১৯৯৮ সালে মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে তার মৃত্যু হয়।

নন্দিত অভিনেতাকে নিয়ে স্মৃতিচারণ করলেন ছোট ছেলে এ কে রাহুল। তিনি জানান, বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অ্যাকশন হিরো জসিমকে জীবদ্দশায় অনেকেই ভয় পেতেনজ্যেষ্ঠ অভিনয়শিল্পী হিসেবে তার সঙ্গে কাজ করতে গিয়ে অনেক অভিনয়শিল্পীর মধ্যে নার্ভাসনেস কাজ করত; ফলে অনেকেই ভয় পেতেন।

ছোটবেলায় বাবার হাত ধরে তার শুটিং সেটে যেতেন রাহুল। সেই স্মৃতি নিয়ে বাবার সম্পর্কে রাহুল বলেন, বাবা সব কাজ খুব সিরিয়াসলি নিতেন। অ্যাকশন দৃশ্যগুলো বাস্তবিকভাবে ফুটে তুলতে চাইতেন। একটা ঘুষি মারতে হলেও ব্যাপারটা রিয়েলস্টিকভাবে তুলে আনার চেষ্টা করতেন। তার ধারণাও ছিল, জোরে মারতে হবে, বেশি ফেইক করা যাবে না। ফলে সবাই খুব ভয়ে থাকতেন।

রাহুল আরও বলেন, বাবার সাথে আসলে আমার তেমন বেশী স্মৃতি নেই। কারণ আমি তখন অনেক ছোট ছিলাম। তবে আমার এখনও মনে পরে বাবা বাসায় আস্লেই তার গাড়ির হর্ণ শুনেই আমি বাবার কাপড় নিয়ে এক্সেতাম দোউর দিয়ে। বাবা বাসায় লুকগি পড়তেন।

পপিকে বিয়ে করার ইচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের বাসায় অনেক অভিন্তা-অভিনেত্রী আস্তেন। যেমন, শাবানা আন্টি, রোজিনা আন্টি, মিশা আংকেল, শাকিব আংকেল, পপি আন্টি সহ অনেকেই। পপি আন্টি আসলেই আমি বলতাম তাকে বিয়ে করবো আমি।

জমিসের তিন ছেলেরই সিনেমায় নয় সঙ্গীতে আগ্রহ। তাই ব্যান্ডদল গঠন তাদের। জাসিমপূত্র সামী মিউজিশিয়ান হওয়ার গল্পও  বললেন। কেনো গানের প্রতি আগ্রহ সে কথা জানিয়ে বললেন, গান শুনতে শুনতেই এক সময় নিজেদের বন্ধুবান্ধব মিলে একটি ব্যান্ড দল গড়ার চিন্তা মাথায় আসে। তিনি জানান, ৫ জন সদস্য নিয়ে ২০০৭ সালে ব্যান্ডদল ওন্ড তৈরি হলেও ২০১১ সাল থেকে নতুনভাবে ৪ সদস্য নিয়ে যাত্রা শুরু করে দলটি। ওন্ড ব্যান্ডের প্রথম অ্যালবাম ওয়ান প্রকাশ হয়েছিল ২০১৪ সালে। দ্বিতীয় অ্যালবাম টু প্রকাশ হয়েছিল ২০১৭ সালের আগস্ট মাসে৷

তাদের রক মেটাল ব্যান্ডদলের নাম ওন্ড’ (Owned) জসিমের জৈষ্ঠপুত্র সামী (ড্রামার) ও মেঝছেলে রাতুল (ভোকালিস্ট, বেজ) এবং আরও দুজন গিটারিস্ট মিলে মোট ৪ জনে গড়েছেন এই দলটি। যার নেতৃত্বে আছেন সামী।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭