ইনসাইড হেলথ

নোয়াখালী হাসপাতালে চিকিৎসক-নার্সদের কর্মবিরতিতে দুর্ভোগে রোগীরা


প্রকাশ: 29/11/2021


Thumbnail

২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতির কারণে রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন। গতকাল রোববার (২৮ নভেম্বর) দুপুর থেকে এ ঘটনার কারণে অনেকে চিকিৎসা না পেয়ে হাসপাতাল থেকে অন্যত্র চলে গেছেন।

আজ সোমবার সকালে হাসপাতালে গিয়ে দেখা যায় রোগীদের হাহাকার। তারা জানান, রবিবার দুপুরের পর থেকে কোনো চিকিৎসক বা নার্স রোগীদের দেখতে আসেননি। কোনো রোগী ওষুধ পাচ্ছেন না। ফলে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন অনেক রোগী। অন্তত দেড়শতাধিক রোগী হাসপাতাল থেকে অন্যত্র চলে গেছেন। যাদের আর্থিক দৈন্যতা আছে তারা ভোগান্তি নিয়ে হাসপাতালে রয়েছেন। নেই বিদ্যুৎ ও পানি। পরিচ্ছন্ন কর্মীরা না আসায় ময়লা-আবর্জনায় ভরে হাসপাতাল। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে ডেলিভারি তথা গাইনি বিভাগ, শিশু ও অর্থপেডিক্স বিভাগের রোগীরা।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহিন ও তার লোকজনরা ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদি ক্রয় সংক্রান্ত দরপত্র ক্রয়কে কেন্দ্র করে হাসপাতালের তত্ত্বাবধায়ককে মারধর করেছে। এ ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনা না হলে এ কর্মবিরতি চলবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭