ইনসাইড গ্রাউন্ড

ব্যাটারদের ব্যর্থতায় বড় লিড পেলো না বাংলাদেশ


প্রকাশ: 29/11/2021


Thumbnail

চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাটারদের সামনে দারুণ সুযোগ ছিল। ব্যাট হাতে ব্যাটাররা ভালো খেললে পাকিস্তানকে বড় রানের চাপে ফেলতে পারতো বাংলাদেশ দল। তবে ব্যাটারদের ব্যর্থতায় দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি টাইগাররা। ফলে, পাকিস্তানকেও জয়ের জন্য বড় লক্ষ্য ছুঁড়ে দেয়া হলো না। 

লিটন দাসের অর্ধ-শতকের উপর ভর করে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ দল ১৫৭ রানে গুটিয়ে গেলে পাকিস্তানের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২০২ রান। বাংলাদেশী বোলাররা নিয়ন্ত্রিত বোলিং করতে পারলে এই রানেও ম্যাচ বের করে আনা সম্ভব। তাইজুল-মিরাজরা সেই কাজটুকু কতোটুকু করতে পারে সেটিই এখন দেখার বিষয়। 

সফরকারী পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১১৪ রানের ইনিংস খেলেছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার লিটন কুমার দাস। দ্বিতীয় ইনিংসেও দুর্দান্ত ব্যাট করেছেন লিটন, হাঁকিয়েছেন অর্ধশত। তবে অন্য ব্যাটারদের ব্যর্থতায় বাংলাদেশের সংগ্রহটা বড় হয়নি।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ গুটিয়ে গেছে ১৫৭ রানে। ৬ উইকেটে ১৫৩ থেকে ১৫৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। লিটন খেলেছেন ৫৯ রানের ইনিংস। প্রথম ইনিংসে ৪৪ রানে এগিয়ে থাকায় বাংলাদেশের লিড ২০১ রান। তাই এই টেস্টে জয়ের জন্য পাকিস্তানের দরকার ২০২ রান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭