ইনসাইড গ্রাউন্ড

শেষ দিনে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, আশা ডমিঙ্গোর


প্রকাশ: 29/11/2021


Thumbnail

চট্টগ্রাম টেস্টে পাকিস্তানকে ২০২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। এরই মধ্যে এক সেশন ব্যাট করে ১০৯ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে সফরকারীরা। স্কোরবোর্ড বলছে জয়ের প্রহর গুনছে পাকিস্তান। যদিও এখনও জয়ের আশা ছাড়ছেন না বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

তিনি শেষ তিন চমকের অপেক্ষায় আছেন। মূলত প্রথম ইনিংসে বাংলাদেশ যেভাবে লড়াইয়ে ফিরেছে সেটাই আত্মবিশ্বাস যোগাচ্ছে টাইগার কোচকে। তিনি বেশ ভালো ভাবেই অনুধাবন করতে পেরেছেন শেষ দিনে জিততে হলে তার শিষ্যদের দারুণ কিছু করতে হবে।

ডমিঙ্গো বলেন, ‘ম্যাচ যেভাবে এগিয়েছে, প্রথম সেশনেই সব উইকেট গিয়েছে। আমি সত্যিই ছেলেদের নিয়ে বেশ গর্বিত যেভাবে তারা প্রথম ইনিংসে লড়াই করেছে। নিজেদের সামর্থ্য দারুণভাবে ফুটিয়ে তুলেছে। পাকিস্তান নির্দ্বিধায় আমাদের থেকে এগিয়ে আছে। জিততে আরও ৯৩ রান করতে হবে। ফল আমাদের পক্ষে আনতে বিশেষ কিছু করতে হবে। টেস্ট ক্রিকেটে যে কোনো কিছুই হতে পারে। আমাদেরকে আগামীকাল সকালের এসে আবার সুযোগ সৃষ্টি করতে হবে। আমরা যদি প্রথম আধাঘণ্টায় এক বা দুটি উইকেট নিতে পারি তাহলে যেকোনো কিছুই হতে পারে।’

প্রথম ইনিংসে ৪৪ রানের লিড নিয়েও ব্যাটারদের ব্যর্থতায় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস থমকে গেছে ১৫৭ রানে। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসও ব্যর্থ হয়েছে বাংলাদেশের টপ অর্ডার। প্রথম ইনিংসে ৪৯ রানে ৪ উইকেট হারালেও দ্বিতীয় ইনিংসে ২৫ রানে ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ। 

লিটন দাস, ইয়াসিল আলী রাব্বি ও নুরুল হাসান সোহান চেষ্টা করলেও তাদের রান যথেষ্ঠ ছিল না বাংলাদেশের লড়াইয়ের পুঁজি এনে দেয়ার জন্য। তাই চতুর্থ দিন শেষে ডমিঙ্গো কাঠগড়ায় দাঁড় করিয়েছেন টপ অর্ডার ব্যাটারদের। তার ভাষ্য, ‘আমরা প্রথম দুদিন ভালো অবস্থায় ছিলাম। তৃতীয় দিনের বেশিরভাগ সময়ই নিজেদের নিয়ন্ত্রণে ম্যাচ রেখেছি।’

শেষ সেশনে পাকিস্তানের উইকেট তুলে নিতে না পারার আক্ষেপের কথা জানিয়ে টাইগার কোচ বলেন, 'শেষ সেশনটি আমাদের পক্ষে আসেনি। ওখানে আমরা চাপে পড়ে যাই। এটা দেখা সত্যিই হতাশার। শেষ সেশনে ব্যাটিং ব্যর্থতার আগ পর্যন্ত আমরা দারুণ ক্রিকেট খেলেছি। আমরা প্রথম ইনিংসে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ স্কোর পেয়েছিলাম। স্পিনার ও পেসাররা দারুণ বোলিং করে আমাদের লিড এনে দিয়েছেন। কিন্তু গতকাল আমাদের একটি ভয়ানক শেষ সেশন ছিল যা আমাদের খেলায় অনেক চাপের মধ্যে ফেলেছিল। আমি মনে করি ২৫০-২৮০ রানের মধ্যে স্কোর পেলে আমরা ভালো অবস্থানে থাকতে পারতাম।’ যোগ করেন তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭