ইনসাইড বাংলাদেশ

মৃত্যুর রাতেই জন্মদিন ছিল দুর্জয়ের


প্রকাশ: 30/11/2021


Thumbnail

এসএসসি পরীক্ষা চলছিল দুর্জয়ের। একটু রিফ্রেশমেন্টের জন্য রাতে হয়তো রাস্তায় বেরিয়েছিল। কিন্ত নিষ্ঠুর দুই বাসের 'প্রতিযোগিতা' কেড়ে নেয় দুর্জয়ের প্রাণ। 

গতকাল সোমবার (২৯ নভেম্বর) রাত পৌনে ১১টার দিকে রাজধানীর রামপুরায় ঘটে এ সড়ক দুর্ঘটনা।

এ ঘটনার পর গুনে গুনে ৯টি বাসে আগুন দেয় স্থানীয়রা। পাশাপশি ভাঙচুর করে আরো ৩টি বাস। সড়ক অবরোধ করে দুর্জয় হত্যার বিচার দাবি করে তারা। তাকে কি আর মায়ের মনের তুষ্টি হয়। বাড়িতে চিৎকার দিয়ে কেঁদে যাচ্ছেন মাঈনুদ্দিন ইসলাম দুর্জয়ের মা। একটি অনলাইন পত্রিকায় দেওয়া কার সাক্ষাৎকারে দেখা যায় এমন দৃশ্য।

দুর্জয়ের মা জানান, দুর্জয়ের জন্মদিন ছিল সোমবার (২৯ নভেম্বর)। দুর্জয় জানতো না তার জন্মদিনের কথা। দুর্জয়কে সকল সম্বল বিক্রি করে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করায় পরিবার।

স্থানীয়রা জানান, নিহত মাঈনুদ্দিন এ বছর স্থানীয় একরামুন্নেসা স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছিল। তার বাবার নাম আব্দুর রহিম। তিনি পেশায় একজন দোকানি। তাদের বাসা পূর্ব রামপুরার তিতাস রোডে।

নিহতের বন্ধু মারুফ ইসলাম জানায়, রাস্তা পার হওয়ার সময় বেপরোয়া গতির অনাবিল পরিবহনের বাসটি মাঈনুদ্দিনকে চাপা দেয়। এ সময় বোনের জামাই সাদ্দাম তার সঙ্গে ছিলেন। আহত অবস্থায় তিনি চিকিৎসাধীন।

এদিকে, এ ঘটনায় অভিযুক্ত বাস এবং এর চালককে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। সোমবার (২৯ নভেম্বর) দিবাগত রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থল থেকে গণমাধ্যমকে এ তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের ডিসি মো. আহাদ।

আ. আহাদ দাবি করেন, পুলিশ নিহতের ভাইয়ের সঙ্গে কথা বলেছে। তিনি পুলিশকে বলেছেন তারা ভাঙচুর বা আগুন দেননি। অন্য কেউ এসে এসব করিয়েছে। এ ধরনের ঘটনা কাম্য নয় বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। কারা বাসে আগুন দিয়েছে তা খতিয়ে দেখবে পুলিশ।

রামপুরা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, বাসটির চালককে আটক করা হয়েছে। এখনো নাম-পরিচয় জানা যায়নি। বিস্তারিত জানার চেষ্টা চলছে।   


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭