কোর্ট ইনসাইড

কপিরাইট মামলায় আদালতে বাংলালিংকের সিইওসহ ৪ কর্মকর্তা


প্রকাশ: 30/11/2021


Thumbnail

কপিরাইট লঙ্ঘনের অভিযোগে নগরবাউলের জেমস ও মাইলসের করা মামলায় বাংলালিংকের সিইওসহ চার কর্মকর্তা আদালতে হাজির হয়েছিলেন। তাদের করা আবেদনে ৬ ডিসেম্বর পর্যন্ত জামিন দিয়েছেন আদালত। মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এ আদেশ দেন।
ব্যান্ড নগরবাউল ও মাইলসের আটটি গান কপিরাইট লঙ্ঘন করে ১৪ বছর ধরে ব্যবহার করছে মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংক। বিভিন্ন সময়ে গানগুলো সরিয়ে নিতে বলা হলেও তারা তা সরায় নি। পরে ২০১৭ সালে প্রতিষ্ঠানটিকে আইনি নোটিশ ও মন্ত্রণালয়ের মাধ্যমেও গান সরিয়ে নিতে বলা হয়। কিন্তু তাতেও গুরুত্ব দেয়নি বাংলালিংক।
এরই প্রেক্ষিতে গেল ১০ নভেম্বর কপিরাইট লঙ্ঘনের অভিযোগে বাংলালিংকের বিরুদ্ধে মামলা করেন জেমস ও মাইলস ব্যান্ড। আদালত আবেদনটি গ্রহণ করে প্রতিষ্ঠানের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে সমন জারি করে।
মঙ্গলবার সকালে বাংলালিংকের সিইওসহ চার কর্মকর্তা হাজির হন আদালতে। এসময় তারা জামিনের আবেদন করেন। আদালত ৬ ডিসেম্বর পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন আদালত। বাংলালিংকের আইনজীবী জানান, এ সময়ের মধ্যে আপোষ করে তারা আদালতকে অবহিত করবেন। তবে ব্যান্ড দুটির কত টাকা পাওনা সে বিষয়ে আপোষের পরই তা জানা যাবে।
আপোষে নিষ্পত্তি না হলে ৬ ডিসেম্বর আবারো জামিনের মেয়াদ বাড়াতে আবেদন করতে হবে বাংলালিংকের কর্মকর্তাদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭