ইনসাইড পলিটিক্স

ছোট ভাই শামীম এস্কান্দারের সাথে একান্তে কি বললেন খালেদা?


প্রকাশ: 03/12/2021


Thumbnail

বেগম খালেদা জিয়া এখন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা হলেও ভালো। তিনি টুকটাক কথা বলতে পারছেন এবং নরম খাবার খাচ্ছেন। তার গত তিনদিনে কোনো রক্তপাত হয়নি। লিভার সিরোসিসের যে অসুস্থতা, সে অসুস্থতার জন্য এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা তাকে চিকিৎসা দিচ্ছেন। 

এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা বলছেন যে, এটি দীর্ঘ মেয়াদী চিকিৎসার ব্যাপার। চটজলদি করে এই রোগ থেকে সারার কোনো পথ নেই। কিন্তু আজ শুক্রবার (৩ নভেম্বর) সকালে এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন বেগম খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার এবং তিনি একান্তে কিছুক্ষণ বেগম জিয়ার সাথে কথা বলেন। কিছু কাগজপত্র দেখান। প্রায় ১৫ মিনিট বেগম খালেদা জিয়ার সঙ্গে ছিলেন শামীম এস্কান্দার। এরপরেই বিভিন্ন গুঞ্জণ ছড়িয়ে পড়ে। বেগম খালেদা জিয়া কি শেষ পর্যন্ত বিদেশে যাওয়ার জন্য রাষ্ট্রপতির কাছে আবেদন করবেন নাকি তিনি অন্য কোনো বিষয়ে পরামর্শ করলেন। এনিয়ে নানা রকম গুঞ্জণ ছড়িয়ে পড়েছে। 

তবে এ ব্যাপারে বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে কেউ কিছু জানায়নি। তবে ধারণা করা হচ্ছে, বেগম জিয়ার উন্নত চিকিৎসার জন্য শেষ চেষ্টা হিসেবে শামীম এস্কান্দার রাষ্ট্রপতির কাছে আবেদনের একটি চেষ্টা করছেন। সে নিয়েই হয়তো তিনি কথা বলতে গেছেন। কিন্তু বেগম খালেদা জিয়া কি মতামত দিয়েছেন বা শামীম এস্কান্দার পরবর্তীতে কি করবেন, সে সম্পর্কে এখন পর্যন্ত কোনো কিছু নিশ্চিত হওয়া যায়নি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭