ইনসাইড এডুকেশন

পুলিশের বিরুদ্ধে শিক্ষার্থীর গায়ে হাত তোলার অভিযোগ


প্রকাশ: 03/12/2021


Thumbnail

রাজধানী ঢাকার রামপুরায় আন্দোলনে পুলিশের বিরুদ্ধে এক শিক্ষার্থী গায়ে হাত তোলোর অভিযোগ উঠেছে। শিক্ষার্থী অভিযোগ করেছেন, তার গায়ে পুলিশ হাত তুলেছে। তার গলায় চাপ দিয়ে পুলিশ বলেছে, ‘তোকে রিমান্ডে নেওয়া হবে।’

আজ শুক্রবার (৩ নভেম্বর) দুপুরের দিকে রামপুরা আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ইমন হোসেন সাংবাদিকদের কাছে এসব অভিযোগ করেন। নিরাপদ সড়কসহ কয়েকটি দাবিতে আজও বেলা ১১টার দিকে রাজধানীর কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন।

আন্দোলনে অংশ নেওয়া ইমন হোসেন সাংবাদিকদের বলেন, রাইদা পরিবহনের একটি বাসের কাগজপত্র যাচাই করতে গেলে পুলিশ বাধা দেয়। পুলিশ আমার গায়ে হাত তুলেছে।

ইমন হোসেন আরও বলেন, তার গলায় চাপ দিয়ে পুলিশ বলেছে, ‘রাস্তার পাশে চল, তোকে রিমান্ডে নেওয়া হবে।’ এ ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনরত শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে শিক্ষার্থীদের শান্ত করেন।

অভিযোগ প্রসঙ্গে বাড্ডা থানার উপপরিদর্শক (এসআই) মো. রমযান বলেন, শিক্ষার্থীরা যে অভিযোগ করেছে, তা সঠিক নয়।

উল্লেখ্য, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর গত ৭ নভেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে বাসের ভাড়া ২৬ থেকে ২৭ শতাংশ বাড়ানো হয়। এর পরিপ্রেক্ষিতে ১৮ নভেম্বর অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন শুরু করেন রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭