ইনসাইড গ্রাউন্ড

মেসির পিএসজি আজও জয় পায়নি


প্রকাশ: 05/12/2021


Thumbnail

বিতর্কিত এক ব্যালন ডি’অর জয় যেন মেসির পিএসজি ক্যারিয়ারে বেশ অপয়া হয়েই এসেছে! কোনোভাবেই যে জিততে পারছে না মরিসিও পচেত্তিনোর দল। আগের ম্যাচে পয়েন্ট হারানোর হতাশা কাটিয়ে উঠবে কী, উল্টো এবার লঁসের বিপক্ষে হারের শঙ্কা জাগে পিএসজি শিবিরে। তবে শেষ দিকের গোলে কোনোমতে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল মাওরিসিও পচেত্তিনোর দল।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে প্যারিসের ক্লাবটি। গত রাউন্ডে ঘরের মাঠে নিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা। চলতি মৌসুমে লিগ ওয়ানে এই প্রথম টানা দুই ম্যাচে জয়হীন রইল পিএসজি। যদিও শীর্ষস্থান এখনও তাদের সংহতই। বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে লঁস। গোলের জন্য তাদের ১৮ শটের সাতটি লক্ষ্যে ছিল। আর পিএসজির ১৩ শটের ছয়টি লক্ষ্যে।

চোটের কারণে আগে থেকে নেই নেইমার। কিলিয়ান এমবাপেকে বেঞ্চে রেখে তিন আর্জেন্টাইন লিওনেল মেসি, মাউরো ইকার্দি ও আনহেল দি মারিয়াকে নিয়ে আক্রমণভাগ সাজান তাদের স্বদেশি কোচ পচেত্তিনো। অষ্টম মিনিটে প্রথম ভালো সুযোগটা পায় লঁস। তবে ডি-বক্সের ভেতর থেকে উড়িয়ে মেরে হতাশ করেন ফরাসি ডিফেন্ডার জোনাথন। ষোড়শ মিনিটে ডি-বক্সে ঢুকে দি মারিয়ার উদ্দেশে ক্রস বাড়ান মেসি। হেডে ক্লিয়ার করেন প্রতিপক্ষের ডিফেন্ডার। দুই মিনিট পর বক্সের বাইরে থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট পোস্টে লাগে। ২৪ থেকে ৩০ মিনিটের মধ্যে অন্তত তিনটি সেভ করে জাল অক্ষত রাখেন পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস। এর মধ্যে জোনাথনের ফ্রি-কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান তিনি।

তবে প্রথমার্ধটা আরও হতাশার হতে পারত দলটির। গোলমুখে বেশ ব্যস্ত সময় কাটাতে হয়েছে পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসকে। প্রথমার্ধেই সেভ দিয়েছেন কমপক্ষে চারটি। তাই গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিরতির পর সুযোগই তৈরি করতে পারছিল না পিএসজি। উল্টো গোল হজম করে বসে ৬৩ মিনিটে। সিকো ফোফানার শট প্রথমার্ধে দেয়াল তুলে দাঁড়ানো নাভাসের হাত ফসকে জড়ায় জালে। এই গোলের বিল্ড আপে মেসি ফাউলের শিকার হয়েছিলেন, তাই গোল বাতিলের জোরালো আবেদনই করেছিল পিএসজি। যদিও রেফারি তাতে কান দেননি মোটেও। প্রতিবাদের কারণে বরং হলুদ কার্ড দেখান পিএসজি মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে। 

এরপর গোলের সুযোগ সৃষ্টি হচ্ছিল না, তাই পিএসজির হারের শঙ্কাও বাড়ছিল পাল্লা দিয়ে। বদলি হিসেবে নামা এমবাপের বাড়ানো ক্রসে মাথা ছুঁইয়ে শেষমেশ দলকে রক্ষা করেন আরেক বদলি জর্জিনিও ওয়াইনাল্ডাম। ১-১ ড্রয়ে বাধ্য হয় পিএসজি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭