ইনসাইড ইনভেস্টিগেশন

রাতে ইন্সপেক্টরের ঘরে যাওয়ায় প্রত্যাহার সেই নারী কনস্টেবল


প্রকাশ: 05/12/2021


Thumbnail

সিলেট মহানগর পুলিশের কোর্ট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাসের ঘরে ‘আপত্তিকর অবস্থায়’ আটক নারী কনস্টেবলকেও প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। গতকাল শনিবার (৪ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্লাহ তাহের।

বি এম আশরাফ উল্লাহ জানান, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) মোহাম্মদ জাবেদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে ওই নারী কনস্টেবলকে প্রত্যাহারের করে পুলিশ লাইনে যুক্ত করা হয়।  

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, ওই নারী কনস্টেবলের (নং-১৭৭৩) ৬ দিনের নৈমিত্তিক ছুটি বাতিল করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

এর আগে ঘটনায় জড়িত কোর্ট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাসকে প্রত্যাহার করা হয় বলে নিশ্চিত করে সিলেটের পুলিশ কমিশনার নিশারুল আরিফ বলেছিলেন, অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে। এর আগে বুধবার (১ ডিসেম্বর) রাতে আদালত পাড়ায় কোর্ট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাস নিজ কক্ষে ‘আপত্তিকর অবস্থায়’ নারী কনস্টেবলসহ পুলিশ সদস্যদের হাতে ধরা পড়েন।

পুলিশের একাধিক সূত্র জানায়, ছুটিতে থাকা ওই নারী কনস্টেবলকে রাতে কোর্ট বিল্ডিংয়ে নিজ কক্ষে ডেকে নেন পরিদর্শক প্রদীপ কুমার দাস। রাত ৯টার দিকে কক্ষের দরজা খোলা এবং ভেতরে আলো নেভানো দেখে অন্য পুলিশ সদস্যরা কক্ষে গিয়ে আলো জ্বালাতেই কোর্ট ইন্সপেক্টর ও নারী কনস্টেবলকে ‘আপত্তিকর অবস্থায়’ দেখতে পান।

বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে পরের দিন প্রদীপ কুমার দাসকে কর্মস্থল থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। ওই সময় নারী কনস্টেবল ছুটিতে ছিলেন। পরে তার ছুটি বাতিল করে কর্মস্থল থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭