কালার ইনসাইড

‘আমি কী এমন অপরাধ করেছি?’


প্রকাশ: 05/12/2021


Thumbnail

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান প্রজন্মের নায়ক আরিফিন শুভ। খুব বেশী চলচ্চিত্রে কাজ না করলেও কাজ করেন খুব দেখে শুনে। আর তাই তো কাজের সম্মাননা হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

শুভ বর্তমানে অভিনয় করছেন জাতীর জনক ‘বঙ্গবন্ধু’র বায়োপিকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আর এই মাঝেই আজ শুক্রবার মুক্তি পেলো তার অভিনীত ‘মিশন এক্সট্রিম’ ছবিটি। এই ছবিটি মুক্তির পর থেকে নানা বিষয়ে বিতর্কের মুখে পরছেন শুভ। 

বিতর্কের শুরু ‘মিশন এক্সট্রিম’ প্রিমিয়ারের দিন থেকে। প্রিমিয়ারে বঙ্গবন্ধুর বেশে  যাওয়া ও সেখানে ইংরেজিতে বাংলাদেশের ইতিহাসের গুরুত্বপূর্ণ দুইটি সালকে বলা নিয়েই নানা সমালোচনা শুরু হয় শুভকে নিয়ে। অবশেষে সব কিছুর উত্তর দিলেন তিনি। 

শুভ বলেন, বর্তমানে আমি  ‘বঙ্গবন্ধু’র বায়োপিকের শুটিং করছি। এখানে আমাকে সব স্ক্রিপ্ট  ইংরেজিতে তারিখ সহ দেয়া হয়। বর্তমানে ছবিটির জন্য আমি এক এক সময়ের এক এক সিনের শুট করছি। আমার জীবনের উপর দিয়ে এখন কি যাচ্ছে সেটা আমি জানি। ইংরেজিতে বলেছি সালের কথা ভুলতো বলিনি। আমিতো বায়ান্নো কে তিপ্পানো কিংবা একাত্তরকে বাহাত্তর বলিনি। আমি কী এমন অপরাধ করেছি? আর যদি আমি অপরাধ করে থাকি থাহলে দুঃখিত। 

বঙ্গবন্ধুর পোশাক পড়ে যাওয়া নিয়েও নানা মন্তব্য হয়েছে বেশ। বিষয়টি নিয়ে তিনি বলেন, আমি এ বছরের শুরুর তিন মাস  বঙ্গবন্ধুর ছবির শুট করেছি। এরপর রাফির নূর ছবির কাজ করলাম। এরপর আবার  বঙ্গবন্ধুর শুটিং শুরু করছি। সেদিনের ঘটনা নিয়ে যারা মন্তব্য করছে তারা আমার অনেক প্রিয়। তারা আমার দুটি কথা নিয়ে মন্তব্য করেছেন তারা পিছনের ঘটনা জানেন না। আমি অফ স্ক্রিনেও চরিত্রের ভেতরে ঢুকার জন্য এই পোশাক পড়ে থাকি। পাশাপাশি এই ছবির শুরু করার সময় মাথায় কিছু পড়তাম না আমি কিন্তু গত কয়েক মাস ধরে লক্ষ করলে দেখবেন আমি মাথায় সব সময় কিছু না কিছু পড়েই থাকি। আর এই কারণ অবশ্যই আছে। ছোট্ট একটি সারপ্রাইজ আছে যেটি আমি এখন বলতে চাচ্ছি না।   

উল্লেখ্য, সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি বাংলাদেশ, যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশে একযোগে মুক্তি পেয়েছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। এছাড়াও অভিনয় করেছেন—তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম প্রমুখ।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা সানী সানোয়ার নিজেই


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭