ইনসাইড এডুকেশন

ইবি ছাত্রলীগের ‘ভুয়া কমিটি’র বিজ্ঞপ্তি ভাইরাল


প্রকাশ: 05/12/2021


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও সম্মেলনের জন্য পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটির বিজ্ঞপ্তি কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাডে প্রকাশ করা হয়। পরে কেন্দ্র থেকে জানা যায় ওই বিজ্ঞপ্তিটি ভুয়া। তবে এর আগেই ফেসবুকে সয়লাব হয়ে যায় প্রকাশিত ভুয়া বিজ্ঞপ্তিটি। অনেকে অভিনন্দন জানায় সম্মলেন প্রস্তুতি কমিটিতে নাম থাকা নেতাদের।

শনিবার (৫ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। তবে কে বা কারা কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাড এবং সভাপতি-সম্পাদকের স্বাক্ষর নকল করে এমন ভুয়া বিজ্ঞপ্তি ছড়িয়েছে বিষয়টি জানে না কেউ।

ওই প্যাডে নাম থাকা এক ছাত্রলীগ নেতা জানান, বিশ্ববিদ্যালয়ের আল ফিকহ্ অ্যন্ড লিগ্যাল স্ট্যাডিস বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী তাকে প্রথম এই বিজ্ঞপ্তি ম্যাসেঞ্জারে দেয় এবং অভিনন্দন জানায়। ওই শিক্ষার্থীই সবাইকে দিয়েছে বলে দাবি তার।

এ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন কেন্দ্রীয় ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকা ছাত্রলীগের পাঁচ নেতাসহ অন্য নেতাকর্মীরা এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে তদন্তের মাধ্যমে জড়িতদের খুঁজে বের করে শাস্তির দাবি জানান।

এদিকে, ভুয়া বিজ্ঞপ্তিকে উদ্দেশ্যপ্রণোদিত ও নিজেদের জন্য সম্মানহানিকর দাবি করে রবিবার বিকেলে ইবি থানায় সাধারণ ডায়েরি করেছেন বিজ্ঞপ্তিতে উল্লেখিত ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, বিপুল হোসেন খান ও অনিক হাসান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭