ইনসাইড গ্রাউন্ড

কোন পথে ঢাকা টেস্ট?


প্রকাশ: 06/12/2021


Thumbnail

ঢাকা টেস্টের প্রথম দিনে সমর্থকরা দুই দলের ক্রিকেট উপভোগ করতে পারলেও দ্বিতীয় আর তৃতীয় দিন যেন একক আধিপত্য বিস্তার করে শীতের বৃষ্টি। দ্বিতীয় দিনে বল মাঠে গড়াতে পারলেও আজ  (৬ ডিসেম্বর) এক বলও মাঠেই গড়ায়নি। ঢাকা টেস্টের তিন দিন শেষ হয়ে গেলেও ব্যাটে বলের লড়াই হয়েছে মাত্র ৬৩.২ ওভার। সবার মনে এখন একটাই প্রশ্ন, কোন পথে যাচ্ছে ঢাকা টেস্ট? শেষ দুই দিনে কোন চমক অপেক্ষা করছে কি? 

টস জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তান এখন পর্যন্ত ২ উইকেটে ১৮৮ রান তুলেছে। পাকিস্তান অধিনায়ক বাবর আজম আর আজহার আলীর অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে এসেছে ১১৮* রান। দুজনেই ফিফটি তুলে নিয়েছেন। বাবর আজম তো ৭১* রান করে তিন অংকের কাছাকাছি।প্রথম দিনে ২৫ ওভারের মধ্যেই দুই উদ্বোধনী ব্যাটসম্যানের উইকেট নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। সাকিবসহ আর কোন বোলার উইকেট পাননি।

কাল চতুর্থ দিনে খেলা মাঠে গড়ালেও পাকিস্তান যতটা সময় পারে ব্যাট করবে। চতুর্থ দিনে পাকিস্তানিদের অল্প রানে অল-আউট করে দেবে বাংলাদেশের বোলাররা- এমন স্বপ্ন দেখা যেতেই পারে। পরবর্তী দুই দিনের ৬টি সেশন যদি খেলা হয়, তাহলেও চার ইনিংস শেষ করা কঠিন হবে। সুতরাং, ঢাকা টেস্টের ভাগ্যে ড্র লেখা হয়ে যাচ্ছে। ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর হলো, আগামীকাল মঙ্গলবার বৃষ্টি থেমে রোদ ওঠার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। টেস্টের ভাগ্যে যাই থাক, ক্রিকেটপ্রেমীরা খেলা উপভোগ করতে পারবেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭