এডিটর’স মাইন্ড

ধন্যবাদ প্রধানমন্ত্রী, জয়তু শেখ হাসিনা


প্রকাশ: 06/12/2021


Thumbnail

ধন্যবাদ প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা জয়তু শেখ হাসিনা। আপনি আবারো প্রমাণ করলেন আপনি ন্যায়ের পক্ষে, আপনি সত্যের পক্ষে। অন্যায়কারী যত বড় ক্ষমতাবানই হোক না কেন, যত দম্ভই দেখাক না কেন তিনি যে পদে যে জায়গায় থাকুক না কেন তাকে আপনি ক্ষমা করেন না। আপনি প্রমাণ করলেন, আপনি সবসময় জনগণের পক্ষে। আপনি প্রমাণ করলেন যে, আপনি অন্যায়কে প্রশ্রয় দেন না কোন কিছুর বিনিময়। তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান গত কিছুদিন ধরে যে কাণ্ডকীর্তি করছিল তাতে ডা. মুরাদ কতটুকু লজ্জিত হয়েছে জানিনা কিন্তু মুক্তিযুদ্ধের পক্ষের প্রতিটি মানুষ লজ্জায় কুণ্ঠিত হয়েছেন। আমরা নিজেরাও সব সময় বলাবলি করেছি এ লজ্জা আমরা রাখবো কোথায়। ডা. মুরাদ হাসান আওয়ামী লীগের এমপি, তিনি তথ্য প্রতিমন্ত্রী। একজন দায়িত্বশীল ব্যক্তি কখনো কুৎসিত, নোংরা, অশালীন আচরণ করতে পারে না। তিনি রাজনৈতিক প্রতিপক্ষকে সমালোচনা করার করার ক্ষেত্রে অবশ্যই শালীনতা বজায় রাখবেন। এটি জাতির পিতার শিক্ষা, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষা। কিন্তু ডা. মুরাদ কোন শিক্ষায় শিক্ষিত আমরা জানি না। নর্দমার দুর্গন্ধের চেয়েও দুর্গন্ধযুক্ত তার প্রতিটি শব্দ বাক্য জাতিকে হজম করতে হয়েছে এবং সেই সমস্ত বক্তব্যগুলো দেয়ার পর তিনি স্পর্ধা দেখিয়েছেন, বলেছেন সবকিছু নাকি প্রধানমন্ত্রী জানে। এভাবে প্রধানমন্ত্রীর নাম ভাঙ্গানো যে কতবড় ধৃষ্টতা, কত বড় অপরাধ তা কি তিনি জানেন?

অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় পদক্ষেপ নিলেন, সঠিক সময়ে নিলেন, যথাসময়ে নিলেন। এটিই শেখ হাসিনার বৈশিষ্ট্য। একজন নারী সম্পর্কে যে কটূক্তি করেছেন তা অমার্জনীয় এবং ঘৃণিত। এই ধরনের নোংরা লোকরা কিভাবে রাজনীতিতে থাকে তা আমাদের বোধগম্য নয়। সর্বশেষ একজন চিত্রনায়িকার সঙ্গে মদ্যপ অবস্থায় ডা. মুরাদ যে ভাষায় কথা বলেছেন তা আমাদেরকে হতবাক করে দিয়েছে। এত নিম্নমানের রুচিহীন মানুষ যদি রাজনীতিতে আসে তাহলে রাজনীতি সম্পর্কে মানুষের শেষ আস্থাটুকু নষ্ট হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সংকটে দূরদর্শী, সাহসী এবং সুচিন্তিত সিদ্ধান্ত নিয়েছেন। এবারও তা প্রমাণ করলেন। প্রধানমন্ত্রী ডা. মুরাদকে মন্ত্রিসভা থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার মাধ্যমে প্রমাণ করলেন যে, যারাই সীমা লঙ্ঘন করবে তাদেরকে একই রকম পরিণতি ভোগ করতে হবে।

এর আগে তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করেছেন এবং পরবর্তীতে মেয়র পদ থেকেও তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এটি ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট বার্তা। কিন্তু এই বার্তা ডা. মুরাদের মতো অর্ধশিক্ষিত, উন্মাদরা জানেনা। আর জানার জন্যই তারা অসভ্য, নোংরা ভাষায় কথা বলে। ডা. মুরাদ সম্পর্কে আজ মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন যে, তিনি ছাত্রদল করতেন। ডা. মুরাদ এখন পর্যন্ত এই বক্তব্যের প্রতিবাদ করেননি। আমরা বিভিন্ন সময়ে শুনে আসছি আওয়ামী লীগে হাইব্রিড এবং অনুপ্রবেশকারীদের আনাগোনা। তাহলে কি মুরাদ সেই অনুপ্রবেশকারী হাইব্রিড। আমরা আশা করবো, ডা. মুরাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ব্যবস্থা নিয়েছেন সেই ব্যবস্থা থেকে আওয়ামী লীগ শিখবে। শেখ হাসিনা একা কাজ করে যাবেন, আর আওয়ামী লীগের নেতারা সমস্ত আবর্জনা ছড়িয়ে দিবেন, বাংলাদেশের যে অগ্রগতি উন্নয়ন ম্লান হয়ে যাবে কিছু অর্বাচীনের দায়িত্বজ্ঞানহীন কথাবার্তায়, এটা হতে পারে না। আর এটা হতে পারে না জন্যই প্রধানমন্ত্রী এরকম একটি সিদ্ধান্ত দিয়েছেন যে সিদ্ধান্তকে আমরা টুপি খোলা অভিনন্দন জানাতে পারি। এই সিদ্ধান্ত নারী স্বাধীনতার পক্ষের জয়, এই সিদ্ধান্ত সুস্থ চিন্তাধারার মানুষের জয়, এই সিদ্ধান্ত প্রতিটি বাঙালির অভিপ্রায়ের প্রকাশ। ধন্যবাদ শেখ হাসিনা, ধন্যবাদ আপনাকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭