ওয়ার্ল্ড ইনসাইড

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত


প্রকাশ: 08/12/2021


Thumbnail

ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য তামিলনাড়ুতে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সস্ত্রীক নিহত হয়েছেন দেশটির সাবেক সেনাপ্রধান ও বর্তমান প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত। এ দুর্ঘটনায় রাওয়াতের সাথে আরো নিহত হন রাওয়াতের প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা কমান্ডো, বিমান বাহিনীর কর্মকর্তাসহ আরও ১২ জন। 

বুধবার (০৮ ডিসেম্বর) সন্ধ্যায় ভারতীয় বিমান বাহিনীর পক্ষ থেকে এক টুইটে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


এর আগেই অবশ্য ভারতীয় গণমাধ্যমে জানানো হয়েছিল, বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টারের ১৪ আরোহীর মধ্যে ১৩ জনই নিহত হয়েছেন। গুরুতর আহত এক পুরুষ আরোহীকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে সেসময় বিপিন রাওয়াত জীবিত নাকি মৃত তা নিশ্চিত ছিল না। শেষ পর্যন্ত ভারতীয় বিমান বাহিনীই বিষয়টি নিশ্চিত করলো।

এক টুইটে তারা বলেছে, গভীর দুঃখের সঙ্গে নিশ্চিত করা হচ্ছে যে, জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত এবং হেলিকপ্টারে থাকা আরও ১১ জন দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় মারা গেছেন। 

ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, আজ বুধবার দুপুর ১২টা ২০ মিনিটে তামিলনাড়ুর নীলগিরি হিলস এলাকায় কপ্টারটি বিধ্বস্ত হয়। এই কপ্টারের ১৪ আরোহীর ১৩ জনের মৃত্যু হয়েছে। বিপিন রাওয়াতের স্ত্রীও এই হেলিকপ্টারে ছিলেন।

কপ্টারটিতে যে ১৪ জন ছিলেন, তার মধ্যে ৫ জন ক্রু এবং বাকি ৯ জন যাত্রী। কপ্টারটির মডেল এমআই-১৭ভি৫। এটি দেশটির বিমানবাহিনীর হেলিকপ্টার।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭