ইনসাইড গ্রাউন্ড

পুরুষ দর্শককে ধাক্কা মেরে কার্ড দেখলেন চেলসির নারী ফুটবলার


প্রকাশ: 10/12/2021


Thumbnail

গতকাল নারী চ্যাম্পিয়নস লিগে চেলসি–জুভেন্টাসের ম্যাচেও এমন একটি ঘটনা ঘটতে দেখা গেছে। হঠাৎই মাঠে ঢুকে পড়েন এক পুরুষ দর্শক। মাঠে ঢুকে তিনি উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করছিলেন। দুই দলের খেলোয়াড়েরা তাঁকে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার জন্য বলেন। কিন্তু তিনি তা শুনছিলেন না। একটা পর্যায়ে তাঁর দিকে একটু দৌড়ে যান চেলসির অস্ট্রেলিয়ান খেলোয়াড় স্যাম কার। মাঠে নেমে পড়া ওই দর্শকও একটু দৌড় দেন। এমন সময় স্যাম কার এগিয়ে গিয়ে ধাক্কা মারেন ওই ব্যক্তিকে। মাঠে ঢুকে পড়া ওই দর্শক পড়ে যান মাঠে।

এর একটু পর ওই দর্শক উঠে দাঁড়িয়ে দৌড়ে মাঠ ছাড়েন। কিন্তু এমন অখেলোয়াড়সুলভ আচরণের জন্য রেফারি স্যাম কারকে হলুদ কার্ড দেখান। স্যাম কারের অবশ্য এভাবে মেজাজ হারানোর যথেষ্ট কারণ ছিল। জুভেন্টাসের বিপক্ষে দুর্দান্ত খেলছিল চেলসি। ৭২ শতাংশ বলের দখল রেখে এবং ওই সময় পর্যন্ত ২০টির বেশি গোলে শট নিয়েও গোল পায়নি তারা। ম্যাচের শেষের দিকের ওই সময়টাতেই কিনা অমন বিরক্তিকর ঘটনা!

ম্যাচ শেষে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয় চেলসির নারী ফুটবল দলের কোচ এমা হেইসকে। বিষয়টি নিয়ে প্রথমে মজা করে তিনি বলেন, ‘আমি বুঝতে পারছি না ওই লোকটি কেন ম্যাচ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করল না। সে যদি কারও সঙ্গে ছবি তুলতে চাইত, সেটা তো ম্যাচ শেষে পারতই।’ এরপর তিনি একটা দুশ্চিন্তার কথা বলেন, ‘মজার বিষয়টি পাশে সরিয়ে রেখে আমাদের খেলোয়াড়দের নিরাপত্তার কথা ভাবতে হবে।’

খেলোয়াড়দের নিরাপত্তার বিষয় নিয়ে কথা বলার সময় এখানেই থেমে থাকেননি এমা হেইস। তিনি বলে চলেন, ‘নারী ফুটবল যেভাবে বিস্তৃত হচ্ছে, খেলোয়াড়দের ভক্তের সংখ্যা বাড়ছে। আমি মনে করি স্টেডিয়ামগুলো আর স্টুয়ার্ডদের এ বিষয়ে আরও সতর্ক হতে হবে। খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে সবার আগে ভাবতে হবে আমাদের।’ কাল চেলসি–জুভেন্টাস ম্যাচটি হয়েছে চেলসির মাঠে। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে দুই দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭