ওয়ার্ল্ড ইনসাইড

মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ৫৩ জন নিহত


প্রকাশ: 10/12/2021


Thumbnail

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় প্রদেশ চিয়াপাসে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৫৩ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই অভিবাসী। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫৮ জন। সাম্প্রতিক বছরগুলোর মধ্যে উত্তর আমেরিকার এই দেশটিতে এটিই সবচেয়ে ভয়াবহ ও রক্তক্ষয়ী দুর্ঘটনা হিসেবে মনে করা হচ্ছে। 

স্থানীয় সময় বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ভয়াবহ এই দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে। খবর রয়টার্স। 

ভয়াবহ এই দুর্ঘটনায় আরও ৫৮ জন আহত হয়েছেন। পরে দ্রুত তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

চিয়াপাস প্রদেশের সিভিল প্রোটেকশন এজেন্সির প্রধান লুইস ম্যানুয়েল গ্রাসিয়া জানিয়েছেন, টুক্সটলা গুতিয়েরেজ শহরের বাইরে মহাসড়কের একটি বিপজ্জনক বাঁকে একটি ট্রেইলার গাড়ি উল্টে গেলে প্রাণহানির এই ঘটনা ঘটে।



লুইস ম্যানুয়েল গ্রাসিয়া আরও জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে নারী-পুরুষের পাশাপাশি শিশুরাও রয়েছে। তাদের বেশিরভাগই অভিবাসী এবং মধ্য আমেরিকার বিভিন্ন দেশের বাসিন্দা।

সহিংসতা ও দারিদ্র্য থেকে বাঁচতে এবং উন্নত জীবনের আশায় যুক্তরাষ্ট্রে পৌঁছাতে মধ্য আমেরিকার বহু দেশের অভিবাসীরা মেক্সিকোকে ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করে থাকেন। অনেক সময় মার্কিন সীমান্ত পর্যন্ত পৌঁছাতে এসব অভিবাসীকে বড় বড় ট্রাকগুলোতেও উঠিয়ে দিয়ে থাকে পাচারকারীরা। যা খুবই বিপজ্জনক।

টুক্সটলা গুতিয়েরেজ শহরের ঠিক বাইরে মহাসড়কের ওই দুর্ঘটনাস্থলে একটি সাদা রংয়ের ট্রেইলার গাড়ি উল্টে আছে। আর আশপাশে পড়ে আছেন অনেক মানুষ। এছাড়া দুর্ঘটনায় নিহতদের মৃতদেহ সাদা কাপড়ে মুড়িয়েও রাখতে দেখা যায় ছবিতে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭