কালার ইনসাইড

বিজয়ের মাসে একদিন মুক্তি পেলো দুই মুক্তিযুদ্ধের ছবি


প্রকাশ: 10/12/2021


Thumbnail

বিজয়ের মাস ডিসেম্বর। এই মাসেই দীর্ঘ ৯ মাসের এক রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে বীর বাঙালি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় ছিনিয়ে এনেছিল। বিজয়ের মাস উপলক্ষে  মুক্তি পেল মুক্তিযুদ্ধের নতুন দুই সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘কালবেলা’। আজ শুক্রবার ছয়টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘লাল মোরগের ঝুঁটি’ আর ‘কালবেলা’ মুক্তি পেয়েছে তিন প্রেক্ষাগৃহে।  

নূরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’তে অভিনয় করেছেন লায়লা হাসান, আহমেদ রুবেল, আশনা হাবিব ভাবনা, অশোক ব্যাপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পি সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমনসহ টাঙ্গাইল এবং গৌরীপুর এলাকার সাধারণ মানুষ।

অন্যদিকে, মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত ‘কালবেলা’ সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন তাহমিনা অথৈ এবং শিশির আহমেদ। অন্যান্য চরিত্রে রয়েছেন মাসুম বাশার, মিলি বাশার, জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জ, শেখ মাহবুবুর রহমান, সায়কা আহমেদ, জুলফিকার চঞ্চল, কোহিনূর আলম, তানভীর মাসুদ প্রমুখ। 
নির্মাতা সাইদুল আনাম টুটুলের স্বপ্নের সিনেমা ছিল ‘কালবেলা’। মুক্তিযুদ্ধ নিয়ে এই সিনেমাটির শুটিং প্রায় শেষও করেছিলেন তিনি। কিন্তু পুরো সিনেমার কাজ সম্পূর্ণ করার আগেই মারা যান এই গুণী নির্মাতা। নির্মাতার মৃত্যুর পর পুরো জার্নির নেতৃত্বে ছিলেন সাইদুল আনাম টুটুলের স্ত্রী ও এই সিনেমার প্রযোজক মোবাশ্বেরা খানম।  

যেসব প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘লাল মোরগের ঝুঁটি’-

 ঢাকার স্টার সিনেপ্লেক্সের (বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার, সনি মিরপুর, মহাখালীর এসকেএস) ও ব্লকবাস্টার সিনেমাস। এছাড়া নারায়ণগঞ্জের সিনেস্কোপেও মুক্তি পেয়েছে।

যেসব প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘কালবেলা’-

স্টার সিনেপ্লেক্সের মূল শাখা (বসুন্ধরা সিটি), ব্লকবাস্টার ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭