ইনসাইড গ্রাউন্ড

বছরে ৬ গোল করা ডি ইয়ং এখন বার্সার ভরসা!


প্রকাশ: 11/12/2021


Thumbnail

বার্সার এই মুহূর্তে সবচেয়ে বড় ঝামেলার নাম—গোল করা! একে তো বার্সা গোল পাচ্ছে না, তার ওপর চোটে এমন অবস্থা যে বার্সার সুস্থ-সবল স্ট্রাইকারই এই মুহূর্তে আছেন কেবল একজন! দুই দিন আগে চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্ব থেকেই বিদায়ের লজ্জায় পড়া বার্সার দুর্দিন যেন কাটছেই না। নতুন করে বার্সার দুর্দশা সামনে আসছে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়া তরুণ ফরোয়ার্ড আনসু ফাতির চোটের পুনর্বাসনে বিলম্বের কারণে। ১৯ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ড আগামী বছরের আগে আর মাঠে ফিরতে পারছেন না, এমনটাই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম।

এর মধ্যে বার্সা কোচ জাভির কপালে চিন্তার ভাঁজ বাড়িয়েছে গত বুধবার চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইয়ের চোট পাওয়া। সব মিলিয়ে এমনই অবস্থা যে জাভির হাতে এখন স্বীকৃত স্ট্রাইকার বলতে আছেন শুধু এই মৌসুমে সেভিয়া থেকে ধারে আসা ডাচ স্ট্রাইকার লুক ডি ইয়ং। যিনি ২০২১ সালে সব মিলিয়ে গোল করেছেন মাত্র ৬টি! এমনিতেই বার্সা প্রতিপক্ষের গোলপোস্টের সামনে ভুগছে। গত নভেম্বরে জাভি কোচ হয়ে আসার পরও এ দিকটায় আর উন্নতি হয়নি কাতালানদের। এ পর্যন্ত জাভির অধীনে পাঁচ ম্যাচ খেলেছে বার্সা, এই পাঁচ ম্যাচে গোল পেয়েছে মাত্র ৪টি। এর মধ্যে লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচেই এসেছে ৩ গোল, বাকি চার ম্যাচে গোল মাত্র একটি!

লিগে তিন ম্যাচে ভিয়ারিয়ালের মাঠে ৩-১ গোলের জয় বাদ দিলে কোনো ম্যাচেই তেমন আলো ছড়াতে পারেনি জাভির বার্সেলোনা। কিংবদন্তি মিডফিল্ডার কোচ হয়ে ফেরার পর প্রথম ম্যাচে এসপানিওলের বিপক্ষে ১-০ গোলের জয় এসেছিল পেনাল্টি থেকে মেম্ফিস ডিপাইয়ের গোলে। আর গত শনিবার তো নিজেদের মাঠে রিয়াল বেতিসের কাছে ১-০ গোলে হেরেই গেছে বার্সা।

একদিকে চ্যাম্পিয়নস লিগ থেকে গ্রুপ পর্বেই বিদায় নিয়ে ইউরোপের দ্বিতীয় সারির মহাদেশীয় টুর্নামেন্ট ইউরোপা লিগে নেমে যেতে হওয়ার লজ্জা, অন্যদিকে লিগে বার্সা আছে পয়েন্ট তালিকার ৭ নম্বরে। এই যখন অবস্থা, জাভি হয়তো আশায় ছিলেন আনসু ফাতিকে চোট থেকে ফিরে পাওয়ার। তার ওপর গত বুধবার বায়ার্নের মাঠে ডিপাই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে এক মাসের জন্য মাঠের বাইরে চলে যাওয়া ফাতির ফেরাটা রীতিমতো প্রয়োজন হয়েই দাঁড়িয়েছিল বার্সার জন্য।

মড়ার উপর খাঁড়ার ঘা, বার্সার আরও দুই স্ট্রাইকার মার্টিন ব্রাথওয়েইট আর সের্হিও আগুয়েরোও চোট নিয়ে মাঠের বাইরে। আগুয়েরোর তো অনিয়মিত হৃদ্‌স্পন্দনের কারণে আর কখনো ফুটবলে ফেরা নিয়েই শঙ্কা আছে, ব্রাথওয়েইটও চোট কাটিয়ে ফিরতে ফেব্রুয়ারি মাস লেগে যেতে পারে। সব মিলিয়ে এখন অবস্থাটা দাঁড়িয়েছে এই যে জাভির অধীনে এখন পর্যন্ত মাত্র ৮ মিনিট মাঠে কাটানো লুক ডি ইয়ংই এখন গোল করার ক্ষেত্রে জাভির সবচেয়ে বড় ভরসা! মৌসুমে সব মিলিয়ে ১০ ম্যাচে গোল করেছেন ১টি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭