ইনসাইড গ্রাউন্ড

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের ওমিক্রন শনাক্ত


প্রকাশ: 11/12/2021


Thumbnail

কদিন আগেই বিশ্বকাপের বাছাইপর্ব শেষে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জিম্বাবুয়ে থেকে ফেরার পরপরই দুই নারী ক্রিকেটারের করোনায় আক্রান্তের খবর শোনা যায়। এবার আরও হতাশার খবর দিল নারী ক্রিকেট দল। জিম্বাবুয়ে ফেরত নারী দলের বহরে থাকা দুজনের শরীরে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আজ সেটি নিশ্চিত করে বলেছেন, ‘আমাদের দুজন যে নারী ক্রিকেটারের শরীরে অমিক্রন ধরন পাওয়া গেছে, তাঁদের আমরা কোয়ারেন্টিনে রেখেছি। তাঁরা সুস্থ আছেন। তাঁদের যা যা চিকিৎসা দরকার, সেটি চলছে। তাঁদের মাঝে মাঝেই পরীক্ষা করে দেখা হচ্ছে, তাঁদের শরীরে এখন অমিক্রনের লোডটা কেমন আছে। হয়তো পুরোপুরি সেরে উঠতে দুই সপ্তাহ লাগবে। পুরোপুরি সুস্থ হলেই আমরা তাঁকে ছাড়তে পারব।’

এ দুজনের আশপাশে যাঁরা ছিলেন, তাঁদেরও করোনা পরীক্ষার আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ‘আমরা কন্ট্যাক্ট ট্রেসিং করছি, এবং যাঁরা তাঁদের পাশে ছিলেন বা তাঁদের সংস্পর্শে এসেছেন সবারই পরীক্ষা করা হয়েছে।’ জিম্বাবুয়েতে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে গিয়েছিলেন বাংলাদেশ নারী দল। কিন্তু করোনার নতুন ধরন অমিক্রনের কারণে সেটি মাঝপথেই স্থগিত হয়ে যায়। র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় বাংলাদেশ নারী দল প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে। সেই আনন্দের মধ্যেই দল ১ ডিসেম্বর দেশে ফেরে। কিন্তু গত ৬ ডিসেম্বর জানা যায়, দুই ক্রিকেটার করোনায় আক্রান্ত। আজ এল তাঁদের অমিক্রন ধরনেই আক্রান্ত হওয়ার খবর।

তবে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমরা দুজনের অমিক্রন ধরনে আক্রান্ত হওয়ার কথা শুনেছি, তবে আইইডিসিআর আমাদের এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।’ বিকেএসপিতে বিসিবির সভাপতি নাজমুল হাসান অবশ্য বলেছেন, ‘যেহেতু তারা ওই অঞ্চল (আফ্রিকা) সফর করে এসেছে, তাই তাদের ওমিক্রন শনাক্ত হওয়ার বিষয়ে আমি অবাক হইনি। তারা এখন সবাই আইসোলসনে আছে। আক্রান্ত দুজনসহ দলের সব নারী ক্রিকেটার সুস্থ আছে।’

জিম্বাবুয়ে থেকে ফেরার সময়ে বাংলাদেশ দল নামিবিয়া হয়ে ওমানের পর বাংলাদেশে পৌঁছে। বাংলাদেশে আসার পর তাঁদের প্রথমে পাঁচ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়। কিন্তু দুজনের করোনা আক্রান্ত হওয়ার খবরের পর তাঁদের দায়িত্ব নিয়ে নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। তাঁদের অনির্দিষ্টকালের জন্য কোয়ারেন্টিনে রাখা হয়। এখনো রাজধানীর বিলাসবহুল একটি হোটেলেই কোয়ারেন্টিনে আছেন ক্রিকেটাররা সবাই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭