ইনসাইড গ্রাউন্ড

দাপট দেখিয়েও জয় পেল না বাংলাদেশ


প্রকাশ: 11/12/2021


Thumbnail

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে শুরুটা ভালো হলো না বাংলাদেশের মেয়েদের। ঘরের মাঠে নেপালের মেয়েদের বিপক্ষে একের পর এক আক্রমণ করলেও গোলের দেখা পায়নি বাংলাদেশের মেয়েরা। ফলে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে গোলাম রব্বানী ছোটনের দল।

শনিবার (১১ ডিসেম্বর) রাতে রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল নেপাল ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের মেয়েরা। কোন দলই গোল করতে না পারায় নির্ধারিত সময়ে ম্যাচটি গোল শূন্য ড্র’তে শেষ হয়েছে।

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল। খেলার দ্বিতীয় মিনিটে নেওয়া আঁখি খাতুনের জোরালো শট নেপালের গোল পোস্টে লেগে ফিরে আসে।

গোল বঞ্চিত বাংলাদেশও অবশ্য গোল খেতে বসেছিল। বিমলা বিকের ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে শামসুন্নাহার জুনিয়র নিজেদের জালেই বল পাঠিয়ে দিচ্ছিলেন। তবে কর্নারের বিনিময়ে সে যাত্রায় রক্ষা করেন রুপনা চাকমা।

বিরতিতে যাওয়ার আগে আরও বেশ কয়েকটি আক্রমণ করে বাংলাদেশের মেয়েরা। তবে গোল আদায় করতে পারেনি।ঋতুপর্ণা চাকমার দুটি এবং শামসুন্নাহার জুনিয়র ভালো একটি সুযোগ পেলেও গোল আদায় করতে পারেননি। ফলে গোল শূন্য ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পরও নেপালের দূর্গে আক্রমণে ব্যস্ত থাকে বাংলাদেশের মেয়েরা। তবে বল গোল লাইন অতিক্রম করাতে পারেনি একবারও। কখনো ভুল শট, কখনো বা ক্রসবারে লেগে বল ফিরে আসায় কাঙিক্ষত গোলের দেখা আর পায়নি বাংলাদেশের মেয়েরা। নির্ধারিত সময় শেষে পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হয় তাদের।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭