ইনসাইড পলিটিক্স

নাসিক নির্বাচন: আওয়ামী লীগের সমন্বয়ক নানক-আজম, মনোনয়ন নিলেন বিএনপির তৈমূর


প্রকাশ: 14/12/2021


Thumbnail

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর নির্বাচন পরিচালনার দায়িত্ব পেলেন দলটির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। জাহাঙ্গীর কবির নানক আহ্বায়ক ও মির্জা আজমকে সদস্যসচিব করে টিম গঠন করা হয়েছে। 

অন্যদিকে গতকাল সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে নাসিক নির্বাচনে মনোনয়নপত্র কিনেছেন বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক উপদেষ্টা ও জেলা বিএনপি আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

নির্ভরযোগ্যসূত্রে জানা গেছে, গতকাল দুপুরে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকদের সামনে নানক ও মির্জা আজমের সমন্বয়কের দায়িত্ব পাওয়ার কথা জানান দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

 ওবায়দুল কাদের জানান, এ টিমের বাকি সদস্যরা হলেন প্রেসিডিয়াম সদস্য আবদুুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুুস সবুর। বাকিদের নাম প্রয়োজন অনুযায়ী সময়মতো অন্তর্ভুক্ত করা হবে বলে জানান ওবায়দুল কাদের। 

এদিকে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার গতকাল বেলা পৌনে ১২টায় জেলা নির্বাচন অফিস থেকে নিজেই মনোনয়নপত্র কেনেন। এর আগে তিনি ফতুল্লার মাসদাইর গোরস্থানে মা-বাবার কবর জিয়ারত করেন। 

মনোনয়নপত্র কেনার পর তিনি ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বলেন, আপনার সঙ্গে জেল খেটেছি। বন্ধুর অধিকার নিয়ে বলতে চাই, নির্বাচনে হস্তক্ষেপ করবেন না। ভোটের অধিকার কেড়ে নিলে নারায়ণগঞ্জকে মাগুরা বানাইয়া দেব ইনশা আল্লাহ। সরকার কারসাজি করলে নারায়ণগঞ্জ হবে মাগুরা। 

পাটমন্ত্রী গোলাম দস্তগীরসহ চার এমপি শামীম ওসমান, নজরুল ইসলাম বাবু, লিয়াকত হোসেন খোকা ও সেলিম ওসমানকে উদ্দেশ করে তিনি বলেন, আমি বিনয়ের সঙ্গে বলছি কোনোরকম আচরণবিধি লঙ্ঘন করবেন না। আচরণবিধি লঙ্ঘন করে সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রভাব বিস্তার করলে দেশের প্রচলিত আইনে হ্যান্ডকাফ আপনাদের পরতে হবে।

ইভিএম প্রসঙ্গে তৈমূর আলম বলেন, ইভিএম একটি চুরির বাক্স। আমরা ইভিএমে ভোট চাই না। এ পর্যন্ত প্রায় সব প্রার্থীই ইভিএমে ভোট প্রত্যাহারের দাবি জানিয়ে আসছেন। 

নিজের উপার্জন প্রসঙ্গে তৈমূর বলেন, আমি ওকালতি করে কামাই করি। ওকালতি পেশার মাধ্যমেই উপার্জন করে সংসার চালাই। ন্যূনতম কোনো দুর্নীতি করি নাই, এটা সবাই বলতে পারবেন। 

তিনি বলেন, আমার মার্কা হবে জনগণের মার্কা, আর স্লোগান হবে ‘নিজের খাইয়া তৈমূর’।’

নারায়ণগঞ্জের ডিসি-এসপিকে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা সবাই নৌকার লোক হয়ে গেছেন। জনগণের বেতন পেয়ে অন্যের কাজ করবেন না। পরিষ্কার বলে দিচ্ছি। নারায়ণগঞ্জ কিন্তু মাগুরা বানাইয়া দেব।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭