ইনসাইড বাংলাদেশ

বনানীতে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু, স্বামী আটক


প্রকাশ: 15/12/2021


Thumbnail

রাজধানীর বনানীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ইলমা চৌধুরী মেঘলা (২৬) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। স্বামীর নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। তবে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের দাবি, তিনি আত্মহত্যা করেছেন। 

গতকাল মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে বনানীতে স্বামীর বাসায় তার মৃত্যু হয়। পুলিশ ইউনাইটেড হাসপাতাল থেকে তার মরদেহ উদ্ধার করেছে। 

বনানী থানার পরিদর্শক তদন্ত আলমগীর গাজী জানান, রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে পুলিশ মেঘলার মরদেহ উদ্ধার করেছে। মেঘলার শরীরে আঘাতের চিহ্ন আছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) পাঠানো হয়েছে।

তিনি জানান, মেঘলার স্বামী ইফতেখার আবেদীনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

মেঘলার খালু ইকবাল হোসেন বলেন, আমার ভাগ্নিকে তার স্বামী ও তার পরিবারের সদস্যরা নির্যাতন করে হত্যা করেছে। তার শরীরে অসংখ্য নির্যাতনের চিহ্ন আছে। সে আত্মহত্যা করতে পারে না।

ইকবাল হোসেন জানান, মেঘলা ৬ মাস আগে কানাডা প্রবাসী ইফতেখার আবেদীনকে বিয়ে করেন এবং তার স্বামীর বানানীর বাসায় থাকতেন। কিছুদিন আগে ইফতেখার আবেদীন কানাডা থেকে ঢাকায় আসেন। 

এদিকে মেঘলার মৃত্যুর খবরে শিক্ষক ও সহপাঠীরা ঢামেকে ছুটে যান। তারা মেঘলার মৃত্যুর ঘটনার তদন্তের দাবি জানান।

নিহতের সহপাঠী জান্নাতুল ফেরদৌস বলেন, মেঘলার বিয়ের পর ওর সঙ্গে আমরা যোগাযোগ করতে পারিনি। মেঘলা সর্বশেষ সেপ্টেম্বরে একটি পরীক্ষায় অংশ নিতে ক্যাম্পাসে এসেছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়েক প্রক্টর অধ্যাপক ড একেএম গোলাম রব্বানী বলেন, মৃত্যুর খবরটি আমরা শুনেছি৷ এটি খুবই দুঃখজনক৷ ওই ছাত্রীর শরীরে আঘাতের চিহ্ন আছে, এমন অভিযোগ আছে৷ বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখছে৷ তার পরিবার থেকে যে সহযোগিতা চাওয়া হবে, তা বিশ্ববিদ্যালয় করবে৷


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭