ইনসাইড এডুকেশন

সরকারি স্কুলে ভর্তির লটারি আজ


প্রকাশ: 15/12/2021


Thumbnail

২০২২ শিক্ষাবর্ষে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির ডিজিটাল লটারি আজ বুধবার (১৫ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। এদিন বিকেল ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কার্যক্রমের উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ডিজিটাল লটারি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠানপ্রধান, অভিভাবক, শিক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে (http://gsa.teletalk.com.bd) থেকে তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফল ডাউনলোড করতে পারবে।

গতকাল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের সরকারি স্কুলে ভর্তি করা হবে। সরকারি স্কুলে ভর্তির জন্য অপেক্ষমাণ তালিকা প্রকাশিত হবে। অপেক্ষমাণ তালিকা থেকে ২৬ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত সরকারি স্কুলে শিক্ষার্থী ভর্তি করা হবে।

অধিদপ্তর আরো বলেছে, লটারির ফল প্রকাশের পর যেসব প্রতিষ্ঠানে শ্রেণিভিত্তিক শূন্য আসন পূরণ না হবে সেসব প্রতিষ্ঠান লটারি আয়োজন করে বাকি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শেষ করবে।

জানা যায়, সারা দেশের ৪০৫টি সরকারি মাধ্যমিক স্কুলে ৮০ হাজার ১৭টি শূন্য আসনে ভর্তির আবেদন করেছে পাঁচ লাখ ৩৮ হাজার ১৫৩ জন শিক্ষার্থী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭