ইনসাইড টক

‘বাংলাদেশ আজ তলাবিহীন ঝুড়ি নয় বরং উন্নয়নের রোল মডেল’


প্রকাশ: 16/12/2021


Thumbnail

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ বলেছেন, ৫০ বছরের সুবর্ণজয়ন্তীতে আমাদের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক, সাহিত্য সবক্ষেত্রে আমাদের ব্যাপক উন্নতি হয়েছে। স্বাধীনতার পর বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত, বিপর্যস্ত অর্থনীতির দেশ পেয়েছিলেন। বলতে গেলে শূন্য হাতে উনাকে শুরু করতে হয়েছিল। না ছিলো প্রশাসন, না ছিলো অর্থনীতি। রিজার্ভ ছিলো শূন্য। পুলিশ তখন ছিলো না, পুল, কার্লভার্ট সবকিছু ধ্বংসস্তূপের মধ্যে ছিলো।

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ। পাঠকদের জন্য অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডারের নিজস্ব প্রতিবেদক মাহমুদুল হাসান তুহিন।

ডা. এ বি এম আব্দুল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু সে অবস্থা থেকে শুরু করেন। তিনি অনেক নীতিমালা তৈরি করেন। উনারই হাত ধরে উনার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ তলাবিহীন ঝুড়ি নয় বরং উন্নয়নের রোল মডেল। করোনা মহামারীর সময়ও উনার নেতৃত্বে দেশ সুন্দরভাবে এগিয়ে চলেছে।

তিনি আরও বলেন, আমরা অনেক দেশের চেয়ে দ্রুত করোনা মোকাবিলা করতে পেরেছি। দেশে সফলতার সাথে ভ্যাকসিন কার্যক্রম চলছে। অনেক উন্নত দেশের থেকেও আমাদের দেশ করোনা মোকাবেলায় সফল হয়েছে। মেট্রো রেল, পদ্মা সেতুর মত বড় বড় মেগা প্রকল্প গুলোর কাজ এগিয়ে চলছে। এভাবে দেশের উন্নয়ন অব্যাহত থাকলে কয়েক বছরের মাঝেই বাংলাদেশের চেহারা বদলে যাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭