ইনসাইড গ্রাউন্ড

বজ্রপাতে খেলা বন্ধ হওয়ার আগে চালকের আসনে অস্ট্রেলিয়া


প্রকাশ: 17/12/2021


Thumbnail

ইনিংসের নবম ওভারের চতুর্থ বল নিয়ে এগুচ্ছিলেন অস্ট্রেলিয়ার অভিষিক্ত পেসার মাইকেল নেসার। তিনি বল ছাড়ার সময় স্টেডিয়ামের ঠিক পেছনেই হলো বড়সড় এক বজ্রপাত। কোনোমতে সেই ডেলিভারি ছেড়ে দিতে সক্ষম হন ইংল্যান্ডের ব্যাটার ডেভিড মালান। তবে এরপর আর এক মুহূর্তও মাঠে থাকেননি দুই দলের খেলোয়াড়রা। সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে চলে যান তারা। পরে আর মাঠে ফেরানো হয়নি তাদের। এই বজ্রপাতের ফলে ৭ ওভার আগেই শেষ করে দেওয়া হয়েছে দ্বিতীয় দিনের খেলা।

অ্যাশেজের দ্বিতীয় টেস্টেও জমে উঠছে না ইংল্যান্ডে ব্যাটিং। দিবা-রাত্রির ম্যাচটিতে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের বিশাল সংগ্রহের জবাবে অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিন শেষে অতিথিদের সংগ্রহ ২ উইকেটে ১৭ রান। খেলা হয়েছে মাত্র ৮.৪ ওভার। এর মাঝেই আউট হয়ে গেছেন দুই ওপেনার হাসিব হামিদ এবং রোরি বার্নস। আজ পর্যন্ত ইংলিশরা পিছিয়ে আছে ৪৫৬ রানে।

অ্যাডিলেডে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৪৭৩ রান তুলে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি হাঁকিয়েছেন লাবুশানে। স্মিথ-ওয়া্র্নারও সেঞ্চুরির কাছে গিয়ে আউট হয়েছেন। অ্যাডিলেডে গতকাল ম্যাচের প্রথম দিনে লাবুশানে ৯৫* রানে অপরাজিত ছিলেন। আজ শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনে ২৮৭ বল খেলে ৮ বাউন্ডারিতে তিন অংক ছুঁয়ে ফেলেন। ২৪ নম্বর টেস্ট সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ডেভিড ওয়ার্নার ১৬৭ বলে ১১ বাউন্ডারিতে ৯৫ রান করে আউট হন। অন্যদিকে ২৮ নম্বর সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দূরে আউট হন স্টিভেন স্মিথ।

অজিদের দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে কোনো ইংলিশ বোলারই তেমন সুবিধা করতে পারেননি। সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন অল-রাউন্ডার বেন স্টোকস। ২টি নিয়েছেন জেমস অ্যান্ডারসন। তার পেস সঙ্গী স্টুয়ার্ট ব্রডের সংগ্রহ ১ উইকেট। বাকি উইকেটগুলো অন্যেরা ভাগাভাগি করেছেন। জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানেই মিচেল স্টার্কের বলে স্মিথের তালুবন্দি হন রোরি বার্নস (৪)। স্কোরবোর্ডে ৫ রান যোগ হতেই অপর ওপেনার হাসিব হামিদকে (৬) মিচেল স্টার্কের তালুবন্দি কেন অভিষিক্ত মিচেল নেসের। দিনশেষে উইকেটে আছেন ডেভিড মালান (১*) এবং অধিনায়ক জো রুট (৫*)।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭