ইনসাইড টক

‘মূলধারা, বিকল্পধারা বলে কোন কথা নেই’


প্রকাশ: 17/12/2021


Thumbnail

অভিনেত্রী দিলরুবা দোয়েল, ক্যারিয়ারে যেনো সুসময় পার করছেন। গেল মাসে মুক্তি পেয়েছিলো তার অভিনীত `চন্দ্রাবতী কথা`চলচ্চিত্রটি। মুক্তির পঅর ছবিটি বেশ সারা ফেলেছে। ষোড়শ শতকের বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতীর বেদনাবিধুর জীবন ও সমকালীন সমাজচিত্র নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। সেই রেশ কাটতে না কাটতেই ফের নতুন ছবি নিয়ে বিজয়ের মাসে হাজির হলেন তিনি।

১০ ডিসেম্বর সারা দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে নির্মাতা নূরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমাটি। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সিনেমাটি বিজয়ের মাসে মুক্তি দেয়া হয়েছে।

বর্তমানে তিনি চলচ্চিত্রের পাশাপাশি নাটক,ওয়েব সিরিজ,ওয়েব ফিল্ম ও বিজ্ঞাপনে কাজ করছেন। কাজের ব্যস্ততা ও নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা হয় বাংলা ইনসাইডার এর।

সম্প্রতি আপনার অভিনীত ‘লাল মোরগের ঝুঁটি’ মুক্তি পেয়েছে। সবার কাছ থেকে কেমন সাড়া পাচ্ছেন?

‘লাল মোরগের ঝুঁটি’ নিয়ে সবার কাছ থেকে খুব ভাল সাড়া পাচ্ছি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমরা আমাদের দেশের সংস্কৃতিকে ভাল মতো তুলে ধরতে পেরেছি। আর যারা আমাদের এই সংস্কৃতিকে ভালোবাসেন তাদের কাছ থেকে অনেক বেশি সাড়া পাচ্ছি। ছবির প্রতিটা চরিত্রই সবাই খুব প্রশংসা করছেন।

আপনার অভিনীত প্রতিটি চলচ্চিত্রই বিকল্পধারার। বাণিজ্যিক ঘরনার ছবিতে দেখা যায় না কেন?

আমার কাছে সিনেমা মানেই সিনেমা। এখানে মূলধারা, বিকল্পধারার বলে কোন কথা নেই। আমার কাছে সব সমান। আমাদের ইন্ডাস্ট্রিটা ছোট। আমরা নিজেরাই এটাকে আলাদা করে ফেলি। আমার কাছেও এফডিসি ঘরনার ছবির প্রস্তাব আসে। যেটা আমার সাথে মিলবে অবশ্যই সেটাতে কাজ করব। তবে আমি সুস্থ বিনোদনের পক্ষে।

চলচ্চিত্র,নাটক,ওয়েব সিরিজ এবং মডেলিংয়ে কাজ করছেন। নিজেকে কোন মাধ্যমে প্রতিষ্ঠিত করতে চান?

প্রথমেই বলি আমি অভিনয় করতে ভালোবাসি। ছোট পর্দা বড় পর্দা বলে কথা নেই। যেখানে অভিনয় করার জায়গা আছে আমি করব। আর যেহেতু আমার শুরুটা মডেলিং দিয়ে। মডেলিং আমার কাছে ভাললাগার একটা জায়গা। র‌্যাম্পে হাটতে আমার খুব ভাল লাগে। এখানে কোন একটি সুনির্দিষ্ট মাধ্যমে কাজ করে নিজেকে প্রতিষ্ঠিত করা খুব কঠিন। মাধ্যম নয়, ভাল কাজ করাটাই আমার লক্ষ্য।

বর্তমানে কি কি কাজ করছেন?

এই মুহূর্তে নতুন কোন কাজ হাতে নেইনি। কিছু নাটক ওয়েব সিরিজে কাজ করছি। আর নতুন কাজের ব্যাপারে কথাবার্তা চলছে। কোন কিছু চূড়ান্ত না হওয়া পর্যন্ত এখন বলতে চাচ্ছি না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭