ইনসাইড এডুকেশন

পদত্যাগ করা জাককানইবির প্রভোস্টের জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন


প্রকাশ: 18/12/2021


Thumbnail

জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন সদ্য পদত্যাগ করা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) দোলনচাঁপা হলের প্রভোস্ট সিরাজাম মনিরা। রেজিস্ট্রার কৃষিবিদ . হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত শুক্রবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন জমা দেন তিনি। আবেদনপত্রে সিরাজাম মনিরা উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের দ্বারা লাঞ্চিত হয়ে তার দেয়া জীবননাশের প্রকাশ্য হুমকির মুখে গত ১৫ই ডিসেম্বর তারিখে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হল দোলন-চাঁপা এর প্রভোস্ট পদ থেকে আমি চারজন হাউস টিউটর একসাথে পদত্যাগ করতে বাধ্য হয়েছি।

এরপর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তীতে জাককানইবি পরিবার থেকে আমার সহকর্মীগণের প্রোটেকশানে আমি যখন পুষ্পস্তবক অর্পণ করতে যাই তখন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবের পাশে দাঁড়িয়ে থাকা তার দুজন সঙ্গী অশ্লীল অঙ্গভঙ্গি করে আমার দিকে তাকিয়ে অট্টহাসি হাসে। তিনি আরও উল্লেখ করেন, আমি লক্ষ্য করেছি কিছু শিক্ষার্থী বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে আমার বাসার দিকে তীব্র নজর রাখছে। রাকিব তার সঙ্গী সাথীদের প্রকাশ্য হুমকির মুখে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এখন আমি কার্যত বাসায় বন্দী।

তবে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে এসব অভিযোগ সম্পূর্ণ অসত্য। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিরুদ্ধে বানোয়াট অভিযোগ আনা হচ্ছে। ব্যাপারে আমার বিন্দু পরিমাণ সংশ্লিষ্টতা নেই।

এদিকে, সিরাজাম মনিরার হুমকি মানসিক নিপিড়ীনের প্রতিবাদ জানিয়েছে শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু নীল দল। আগামী তিন দিনের মধ্যে দোষীদের শাস্তি নিশ্চিত না করলে, সকল শিক্ষক অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবে বলে শনিবার সংগঠনটির এক বিজ্ঞপিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর ছাত্রলীগ সম্পাদক রাকিবুল হাসানহলে ফিস্টনিয়ে রাকিবের হুমকির অভিযোগ এনে হল প্রভোস্ট সিরাজাম মনিরা চারজন হাউজ টিউটর পদত্যাগ করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭