ইনসাইড গ্রাউন্ড

কোহলি বড্ড ঝগড়াটে: সৌরভ গাঙ্গুলী


প্রকাশ: 19/12/2021


Thumbnail

ভারতীয় ক্রিকেটে এ মুহূর্তে বোর্ড বনাম কোহলি বিতর্ক তুঙ্গে। ওয়ানডেতে বিরাট কোহলির অধিনায়কত্ব হারানো ও রোহিত শর্মার নেতৃত্বের মসনদে ওঠা নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই তোলপাড় চলছে ভারতীয় ক্রিকেটাঙ্গনে। বাইরে যতই সম্প্রীতির কথা বলা হোক না কেন, কোহলিকে সরিয়ে রোহিতকে অধিনায়ক বানানোর পথটা যে মোটেও মসৃণ ছিল না, সেটা কোহলি ও বিসিসিআইয়ের পরস্পরবিরোধী বক্তব্যেই স্পষ্ট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন কোহলি। এরপর টি-টোয়েন্টির অধিনায়কত্ব যায় রোহিতের হাতে। এরপর আলোচনা ছিল, ওয়ানডেতে কোহলিকে অধিনায়ক রাখা হবে কি না। এমন আলোচনার মধ্যে হঠাৎ করেই ৫০ ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে রোহিতের নাম ঘোষণা করা হয়।

এ অবস্থায় ক্রিকট্র্যাকার নামক একটি ওয়েবসাইট জানিয়েছে, গুরুগ্রামে একটি অনুষ্ঠানে ভারতীয় বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলীকে প্রশ্ন করা হয়, কোন ক্রিকেটারের ‘অ্যাটিটিউড’ সব চেয়ে ভালো? উত্তরে সৌরভ বলেন, “কোহলির ‘অ্যাটিটিউড’ আমার ভালো লাগে, তবে ও বড্ড ঝগড়া করে।’ দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে সংবাদ সম্মেলন করেছিলেন কোহলি। এক দিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে তাকে সরানো নিয়ে কোহলি বলেছিলেন, ‘‘টেস্ট দল নির্বাচনের ৯০ মিনিট আগে আমাকে ফোন করেন নির্বাচকরা। পাঁচ নির্বাচক আমাকে জানান, আমি আর এক দিনের দলের অধিনায়ক থাকছি না। উত্তরে আমি বলি, ঠিক আছে।’’  অথচ সৌরভ জানিয়েছিলেন, এ ব্যাপারে কোহলির সঙ্গে তার কথা হয়েছিল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭