ইনসাইড গ্রাউন্ড

বড় জয়ে শীর্ষস্থান আরও মজবুত ম্যানসিটির


প্রকাশ: 20/12/2021


Thumbnail

লিগ টেবিলের তলানিতে থাকা নিউক্যাসেল ইউনাইটেডকে উড়িয়ে শীর্ষে অবস্থান মজবুত করল পেপ গুয়ার্দিওলার দল। প্রিমিয়ার লিগে রোববার প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে জিতেছে শিরোপাধারীরা। একটি করে গোল করেন রুবেন দিয়াস, জোয়াও কানসেলো, রিয়াদ মাহরেজ ও রাহিম স্টার্লিং। লিগে এই নিয়ে টানা আট ম্যাচ জিতল সিটি। গত রাউন্ডে ঘরের মাঠে লিডস ইউনাইটেডকে ৭-০ গোলে হারিয়েছিল তারা।

পেপ গার্দিওলার অধীনে ম্যানচেস্টার সিটি গত কয়েক বছর ধরেই দারুণ ফুটবল খেলছে। ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নও তারা। নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে জয় পেয়ে ভেঙে ফেলেছে দুই রেকর্ড। নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচে চলতি বছর ৩৪তম জয় পেয়েছে তারা। এতে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি জয়ের রেকর্ডটি ভেঙে দিয়েছে গার্দিওলার দল। এর আগে এই রেকর্ডটি ছিল লিভারপুলের। ১৯৮২ সালে বব পাইসলের অধীনে ৩৩ ম্যাচে জয় পেয়েছিল তারা। নিজেদের রেকর্ডটি অবশ্য আরও বড় করার সুযোগ আছে সিটির সামনে।

এই বছর লেস্টার ও ব্রান্ডফোর্ডের বিপক্ষে ম্যাচ আছে তাদের। নিউক্যাসেলের বিপক্ষে জিতে আরও একটি রেকর্ডও নিজেদের করে নিয়েছে সিটি। ইংল্যান্ডের ফুটবল ইতিহাসে প্রথম দল হিসেবে এক পঞ্জিকাবর্ষে প্রতিপক্ষের মাঠে ১৮টি ম্যাচ জেতার কৃতিত্ব দেখিয়েছে তারা। এর আগে এই রেকর্ডটি ছিল টটেনহ্যাম হপটস্পারের। ১৯৬০ সালে তারা জিতেছিল ১৭টি অ্যাওয়ে ম্যাচ। এই ম্যাচে চার গোল করার চলতি বছর গার্দিওলার সিটির গোলসংখ্যা দাঁড়িয়েছে ১০৬-এ। প্রিমিয়ার লিগের ইতিহাসে এক পঞ্জিকাবর্ষে এত গোল দিতে পারেনি কোনো দল।

নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচের মাত্র পাঁচ মিনিটে সিটিকে এগিয়ে দেন রবিন দিয়াজ। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোয়াও কানসেলো। নিউক্যাসলের বিপক্ষে ম্যাচে ৭২ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য সিটির ১৮ শটের সাতটি ছিল লক্ষ্যে। আর স্বাগতিকদের পাঁচ শটের কেবল একটি লক্ষ্যে ছিল। দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্দান্ত একটি সেভ করেন স্বাগতিক গোলরক্ষক। কাছ থেকে জেসুসের হেডে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি। ৬৪তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন মাহরেজ। অলেকসান্দার জিনচেঙ্কোর ক্রসে ডি-বক্সে ভলিতে বল জালে পাঠান তিনি। লাইন্সম্যান শুরুতে অফসাইডের পতাকা তুললেও ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত। নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে জেসুসের পাসে কাছ থেকে বল জালে পাঠিয়ে বড় জয় নিশ্চিত করেন স্টার্লিং।

১৮ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে সিটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭