ইনসাইড গ্রাউন্ড

মেসি-নেইমারকে ছাড়াই জোড়া গোলে ম্যাচ জেতালেন এমবাপ্পে


প্রকাশ: 20/12/2021


Thumbnail

ফরাসি কাপের খেলায় গতকাল রোববার রাতে ফিগনিসের বিপক্ষে বিশ্রাম দেওয়া হয় লিওনেল মেসিকে এবং চোটের কারণে আগে থেকেই মাঠের বাইরে নেইমার। দলের এই দুই তারকা খেলোয়াড়ের অভাব বুঝতে দেননি কিলিয়ান এমবাপ্পে। দাপুটে পারফরম্যান্সে জোড়া গোল করেন। সঙ্গে মাউরো ইকার্দির স্পট কিক থেকে নেওয়া গোলের পেনাল্টিও আদায় করে নেন নিজেই।  তৃতীয় রাউন্ডে ফরাসি ফুটবলের পঞ্চম স্তরের দল ফিগনিসের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে শিরোপাধারীরা।

চতুর্থ মিনিটে এগিয়ে যেতে পারত প্রতিযোগিতাটির রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন পিএসজি। ডি-বক্সের বাইরে থেকে ইকার্দির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক। দ্বাদশ মিনিটে সের্হিও রামোসের ক্রসে ইকার্দি জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। ষোড়শ মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন এমবাপ্পে। প্রতিপক্ষের ডি-বক্সে এই ফরোয়ার্ড নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। ২২তম মিনিটে ডি-বক্সে এমবাপ্পের পাসে ফাঁকায় বল পেয়ে পোস্টে মেরে সুযোগ হাতছাড়া করেন ইকার্দি। ৩১তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এবারও এমবাপ্পে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন এমবাপ্পে, স্কোরলাইন হয়ে যায় ৩-০। স্বাগতিক গোলরক্ষকের দৃঢ়তায় বাকি সময়ে ব্যবধান আর বাড়েনি। বল দখলের লড়াইয়ে একেবারেই পাত্তা পায়নি ফিগনিস। পিএসজি যেখানে ফিগনিসের গোলবারে ৩৩ বার আক্রমণ চালায়, সেখানে গোটা ম্যাচে ফিগনিস শট নিতে পারে মোটে ৪ বার। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭