ইনসাইড গ্রাউন্ড

ম্যারাডোনার বাড়ি, গাড়ি কিনছে না কেউ!


প্রকাশ: 22/12/2021


Thumbnail

আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনার ব্যবহৃত জিনিস কেনার লোক পাওয়া যাচ্ছে না। তাঁর ব্যবহৃত প্রায় ৮৭টি জিনিস নিলামে তোলার দায়িত্ব পেয়েছিল একটি সংস্থা। গতকাল রবিবার সেগুলো নিলামে তোলা হলেও ক্রেতা পাওয়া যায়নি। পরবর্তী সময়ে নিলামের মেয়াদ বাড়ানো হয়েছে। আয়োজকরা জানিয়েছেন, লাতিন আমেরিকা, ইতালি, ফ্রান্স, ইংল্যান্ড, রাশিয়া এবং দুবাইজুড়ে নিলামে অংশ নিয়েছিলেন ১৫০০ জনেরও বেশি ক্রেতা।

নিলামে সবচেয়ে বেশি দাম উঠেছিল ম্যারাডোনার একটি ছবির। সেটি শিল্পী লু সেদোভার আঁকা। ছবিটির দাম ওঠে প্রায় ১ লাখ ৬৩ হাজার টাকা। কিন্তু ম্যারাডোনা তার মা, বাবাকে বুয়েন্স আইরেসে যে বাড়িটি দিয়েছিলেন সেই বাড়িটি কেনার জন্য কাউকে পাওয়া যায়নি। বাড়িটির সর্বনিম্ন মূল্য ছিল প্রায় ৬৮ কোটি ৬৫ হাজার টাকা। ম্যারাডোনার দুটো বিএমডব্লিউ গাড়িও এখন পর্যন্ত বিক্রি হয়নি।

নিলামে ম্যারাডোনার ব্যবহৃত নীল ফিতা যুক্ত খড়ের টুপির ভিত্তি মূল্য ছিল ২০ ডলার। প্রথম প্রস্তাব  ছিল ৫০ ডলার। শেষ পর্যন্ত ৩২০ ডলারে কিনে নেন এক ক্রেতা। এ ছাড়া ভেনিজুয়েলার পতাকার রঙের একটি টুপিও নিলাম হয়েছে ৫২০ ডলারে। যেটি স্বয়ং দেশটির রাষ্ট্রপতি নিকোলাস মাদুরোর কাছ থেকে পেয়েছিলেন ম্যারাডোনা। আন্দালুসিয়ান গিটারিস্ট ভিসেন্টে অ্যামিগো স্বাক্ষরিত একটি গিটার বিক্রি হয়েছে ১০০০ ডলারে। সব মিলিয়ে আনুমানিক দেড় মিলিয়ন ডলারের বেশি মূল্যের সম্পত্তি নিলামে তোলা হয়েছিল। কিন্তু এএফপির গণনায় উঠে এসেছে, তিন ঘণ্টা ধরে চলা নিলামে কেবল ২৬ হাজার ডলার ওঠানো গেছে। অবিক্রিত থেকে গেছে ১৪ লাখ ডলারের বেশি মূল্যের জিনিস।

ভার্চুয়াল এই নিলামে অনেকেই অংশ নিতে পারেননি বলে মনে করা হচ্ছে। সেজন্যেই দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে নিলামকারী সংস্থা আদ্রিয়ান মারকাডো গ্রুপ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭