ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

বাসে নারীকে নোংরাভাবে স্পর্শ, ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মে ২০১৯ বৃহস্পতিবার, ০১:১৪ পিএম
বাসে নারীকে নোংরাভাবে স্পর্শ, ভিডিও ভাইরাল

পথে ঘাটে, বাসে গাড়িতে আর নিজেদের ঘরে কোথাওই এখন কোনো বয়সের নারীই নিরাপদে নেই। কেউ কূ-মন্তব্য করছে, সুযোগ পেলেই সবার সামনেই গায়ে হাত দিতে কুণ্ঠাবোধ করছে না। তবে আশার কথা হলো, পথেঘাটে এখন প্রতিবাদ হচ্ছে নারী নিপীড়নের। প্রতিবাদী কণ্ঠস্বরগুলো প্রতিবাদ করছে, মোবাইলে অপরাধীকে ধারণ করে ভাইরালও করে দিচ্ছে, লোকে দেখছে কি হচ্ছে সমাজে।

এমনই এক ফোনে ভিডিও করা দৃশ্য খু্ব ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। বাসে বসে পেছনের সিট থেকে হাত দিয়ে সামনের সিটের নারীর শরীরে নোংরাভাবে স্পর্শ করছিলেন এক যাত্রী। দীর্ঘক্ষণ তাকে পর্যবেক্ষণ করে ভিডিওকারী পিয়ারুল হাসান তৌহিদ নামের এক সচেতন যাত্রী প্রতিবাদ করে বসেন। তারপর সম্মিলিতভাবে ঘাড় ধাক্কা দিয়ে বাস থেকে তাকে নামিয়ে দেওয়া হয়।

পিয়ারুল জানান, কাজ শেষে নরসিংদীর মরজাল বাসস্ট্যান্ড থেকে চলনবিল বাসে ব্যাংকে ফিরছিলাম। বাসে উঠতেই অসভ্য একটা কিছু চোখে পড়ে। এক ভদ্রমহিলার স্পর্শকাতর স্থানে কিছুক্ষণ পরপর হাত দেওয়ার চেষ্টা করছে এক লোক। ভদ্রমহিলা প্রতিবাদ করার সাহস পাচ্ছিলেন না।

এভাবেই যেন প্রতিবাদ হয়। এমন প্রতিবাদই পারে আমাদের মা-বোনদেরকে যৌন হয়রানি থেকে রক্ষা করতে। প্রতিবাদী পিয়ারুল হাসান তৌহিদ নিঃসন্দেহে ধন্যবাদের দাবীদার।

বাংলা ইনসাইডার/এসএইচ