ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

নিষিদ্ধ হওয়ার পর কেমন কাটছে সাকিবের রাত-দিন?

সামাজিক যোগাযোগ মাধ্যম
প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৯ শুক্রবার, ১০:৩৭ এএম
নিষিদ্ধ হওয়ার পর কেমন কাটছে সাকিবের রাত-দিন?

সারারাত কেঁদেছিলাম,রাত দেড়টা নাগাদ সময়ে হটাৎ এপাশ থেকে ওপাশে ফিরে দেখি -শিশিরও কাঁদছে!! তাকে আর বিরক্ত করলাম না,কাঁদুক.. কাঁদলে মনটা হালকা হবে!! আমার মনে হচ্ছিলো আমি কি করলাম? ফিক্সিং না করেও এত বড় একটা শাস্তি কেন পেলাম? এ ধরনের নানা প্রশ্ন ছেদ করছে আমায় প্রতিটি সেকেন্ড। আমি কি করবো কিছু বুঝতে পারছি না.. কাকে গিয়ে বলবো ‘আমি নির্দোষ’ আমি কি সত্যিই নির্দোষ..?? [রাত শেষ]

আজ ঘুমটা খুব ভোরেই ভেঙেছে,সত্যি বলতে ঘুমটা হয়নি.. ঠিক মত হয়নি,অবশ্য এমন করুণ পরিস্থিতিতে কারই বা ভালো ঘুম হবে? ভালো ঘুম না হওয়াটাই স্বাভাবিক!!

খাট থেকে নেমে বারান্দায় গিয়ে দাঁড়ালাম,বারান্দার টবে ফুল গাছটার পাতা গুলো কেমন যেন ধূসর হয়ে গেছে!! সত্যিই হয়তো হয়েছে, নয়`তো বা এসবই আমার ভ্রম!! এসব ভাবতে ভাবতে অনেক সময় কেটে গেলো.. হটাৎ পেছন দিকে তাকিয়ে দেখি আমার মেয়ে আমার পেছনে মুখ গোমরা করে দাঁড়িয়ে আছে.. তাকে উদ্দেশ্য করে একটা হাসি দিয়ে জিজ্ঞেস করলাম কি হয়েছে? জানি না সে কি বুঝে ভ্যালভ্যাল করে কেঁদে ফেললো... ওর কান্না দেখে আমি আর চোখে জল আটকে রাখতে পারলাম না... যাইহোক!! নিজেকে বুঝালাম,"আমি ভেঙে পড়লে চলবে না,নিজেকে শক্ত করতে হবে" আর তাই করলাম... মেয়েকে নিয়ে রুমের বাইরে গেলাম,গিয়ে দেখি মা-বাবা মুখ কালো করে ডাইনিং টেবিলে বসে আছে, আমি যাওয়াতে, তারা দু-জনেই হেসে ফেললো। তারা ভেবেছে আমি তাদের সন্তান, কিন্তু হয়তো তারা এটা ভুলে গেছে আমি এখন একজন "বাবাও"...

আমি সবই বুঝি,সবই জানি!!! যাইহোক!! সবাই মিলে নাস্তা খেলাম! তারপর সাড়ে নয়টার দিকে মিরাজ-সাব্বির এলো.. এসেই মিরাজটা আমাকে জড়িয়ে ধরে দুঃখের গল্প শুরু করে দিলো.. সাব্বির বরাবরের মতন হাসিমুখর!! মিরাজ কে ছাড়িয়ে তার চোখের দিকে তাকাতেই দেখি তার চোখের নিচের পর্দায় পানি জমা! থাক ওকে আর কিছু বললাম না.. (কাঁদুক)

ওদের বসা অবস্থায় একে একে ম্যাশ,মুশি,রিয়াদ ভাই আসলো... সবার একই কথা "মিস ইউ সাকিব"

আমি সিদ্ধান্ত নিয়েছে এই একবছর দেশে থাকবো না! অন্য কোথাও চলে যাবো.. এখানে থাকলে আমার বারবার ঐ মাঠে যেতে মন চাইবে! যেখানে চাইলেও যেতে পারবো না... আমার মনে হয় এর চেয়ে আর বেশি কোন কষ্ট আমার হতে পারে না!!

আমি দুঃখিত আমার সকল ভক্ত,ভালোবাসার মানুষ,সকল শুভাকাঙ্ক্ষী দের কাছে!! আমি ভুল করেছি!! তোমাদের চাওয়া অনুযায়ী কিছুই দিতে পারিনি!!

আমায় ক্ষমা করে দিও!

একটা কথা বাবা সব সময়ই বলে," মহান আল্লাহ যা করেন,তা ভালোর জন্যই করেন!" হয়তো আমার জন্য,আমাকে ভালোবাসা মানুষদের জন্য আরো ভালো কিছু অপেক্ষা করছে! আল্লাহ হয়তো আরো ভালো কিছু রেখেছেন আমাদের জন্য!!

শেষ একটা কথাই বলবে...

আবার দেখা হবে...

বাঙালির করুণ ২২গজে!!

২৯ শে অষ্টোবর,২০২০ সাল

অব্যক্ত ব্যাথা!

প্রসঙ্গত, ম্যাচ ফিক্সিংয়ের তথ্য গোপন করে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর মধ্যে এক বছর শাস্তি স্থগিত রাখা হয়েছে। সাকিবের আচরণ দেখে ওই এক বছরের শাস্তি বিবেচনা করবে আইসিসি। গত মঙ্গলবার ২৯ অক্টোবর আইসিসি কর্তৃক সাকিবের এই শাস্তির ঘোষণা আসে।

বাংলা ইনসাইডার/এমআরএইচ