ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ , ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

জিদান ও পেরেজের মধ্যে দ্বন্দ্ব?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ০২:২২ পিএম
জিদান ও পেরেজের মধ্যে দ্বন্দ্ব?

চলতি লা লিগায় বার্সেলোনার সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান ১৬। কোপা ডেল রে শেষ আটে উঠতে ঘরের মাঠে তৃতীয় দল নুমানসিয়ার বিপক্ষে ড্র করে রিয়াল। তাতে শেষ আটে যেতে পারলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নয় ভক্তরা। রিয়ালের এমন হতাশার চিত্র দেখা গেছে পুরো মৌসুমেই। এতদিন সান্তিয়াগো বার্নাব্যু প্রতিপক্ষ দলগুলোর জন্য ছিল দুর্ভেদ্য দুর্গের মতো। কিন্তু সেই দুর্গ এখন শুধু অরক্ষিতই নয় সেখানে চলছে গৃহদাহ!

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ রিয়ালের নাজুক অবস্থার কারণ খুঁজতে গিয়ে বের করে এনেছে চাঞ্চল্যকর তথ্য। কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে এসেছে স্পোর্তর অনুসন্ধানে। রিয়াল সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ ও কোচ জিদানের মধ্যে চলছে মন-কষাকষি! আর এই দুজনের দ্বন্দের প্রভাব পড়ছে রিয়ালের খেলায়।

অ্যাথলেটিক বিলবাওয়ের গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে কেনা নিয়ে দ্বন্দ শুরু হয় জিদান-পেরেজের। ফরাসি কোচ তাঁর ছেলে লুকান জিদানকে ভবিষ্যতে রিয়ালের গোলরক্ষক হিসেবে দেখতে চান। জিদানের ভয়, কেপার কারণে রিয়ালে তাঁর গোলরক্ষক ছেলের উঠে আসার পথ বাধাগ্রস্ত হবে। এরপর থেকেই মন কষাকষির শুরু।

কেইলর নাভাস ও কিকো ক্যাসিয়ার পর রিয়ালের সিনিয়র স্কোয়াডে তৃতীয় গোলরক্ষক লুকা। ২৩ বছর বয়সী কেপা স্পেনের অন্যতম সেরা গোলরক্ষক। জায়গা পেয়েছেন স্প্যানিশ জাতীয় দলে। অন্য দিকে জিদান পুত্র ১৯ বছর বয়সী লুকা রিয়ালের বি দলে থাকতে বেশ কিছু ম্যাচে মারাত্মক কিছু ভুলের জন্য হয়েছিলেন সমালোচিত।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর

বিষয়: লা-লিগা