ঢাকা, শনিবার, ২০ জানুয়ারি ২০১৮ , ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
Bangla Insider
Bangladesh Tri-Nation Series 2018
MATCH-3: BANGLADESH vs SRILANKA
SRILANKA: 157/10 (32.2/50ov)
BANGLADESH: 320/7(50.0ov)
Target: 321(BAN WON BY 163 RUNS)

মিথুনের দলে ফেরা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ০৭:০৭ পিএম
মিথুনের দলে ফেরা

তিন জাতির ক্রিকেট যুদ্ধ মাঠে গড়াবে ১৫ জানুয়ারি। তার আগে দল ঘোষণা করছে একে একে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা। তবে সবার আগে আসে বাংলাদেশের ১৬ সদস্যের নাম। হাথুরু অধ্যায়ের পর ত্রিদেশীয় সিরিজ স্বাধীনভাবে দল ঘোষণা করলেন নির্বাচকরা।

সকল শ্রেণীর ক্রিকেট সংশ্লিষ্টরা মনে করছেন এবার যোগ্যতার ভিত্তিতেই দল গঠন করা হয়েছে। অনেক দিন পর দলে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। যোগ্যতার প্রমাণ দিয়েই দলে জায়গা পেয়েছেন মিথুন।

এবারের বিপিএলে ব্যাট হাতে এবং উইকেটের পেছনে আলো ছড়িয়েছেন মোহাম্মদ মিথুন। তারই পুরস্কার পেলেন ত্রিদেশীয় সিরিজের আগে। বিপিএলে তাঁর দল রংপুর রাইডার্সের ব্যাটিংয়ের মেরুদণ্ড হয়ে ছিলেন পুরো আসরে। ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালামের মতো মহাতারকারা টুর্নামেন্টের প্রথম দিকে নিজেদের মেলে ধরতে পারছিলেন না। সেই অবস্থায় দলকে নিজের ব্যাটে চড়িয়ে শেষ চারে নিয়ে আসেন এই ব্যাটসম্যান।

বিপিএলে বিদেশি ক্রিকেটারদের ভিড়ে আলাদা ভাবে ছিনিয়েছেন নিজেকে। সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় ৩২৯ রান করে সেরা পাঁচে জায়গা করে নেন এই তরুণ। দেশি ব্যাটসম্যানদের মধ্যে কেবল তামিম রয়েছেন তাঁর উপরে। তাছাড়া মিথুন কয়েকটি ম্যাচ জেতানো ইনিংসও খেলেন চলতি বিপিএলে।

গ্লোভস হাতেও উইকেটের পেছনে দারুণ করেছেন বিপিএলে। উইকেটের পেছনে সাতটি ক্যাচ নেওয়ার পাশাপাশি করেছেন তিনটি স্ট্যাম্পিং। আসরের তৃতীয় সফল উইকেট রক্ষক ও তিনি। সব মিলিয়ে বলা যায় যোগ্য খেলোয়াড় হিসেবেই দলে অন্তর্ভুক্তি হয়েছে মিথুনের।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর