ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

শিরোপা ও বার্সার মাঝে পাঁচ ম্যাচের বাধা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০৪:১৪ পিএম
শিরোপা ও বার্সার মাঝে পাঁচ ম্যাচের বাধা

গত মৌসুমে রিয়ালের কাছে বেহাত হয়েছে লা লিগা ট্রফি। রেকর্ড ট্রান্সফারে নেইমারকে বার্সা থেকে ভাগিয়ে নিয়ে গেছে পিএসজি। দলের অন্যতম সেরা ফুটবলার ছাড়াই চলতি মৌসুমে দারুণ খেলছে বার্সেলোনা, পয়েন্ট টেবিলে করছে রাজত্ব। ২১ ম্যাচে ৫৭ পয়েন্ট, ১৮ জয়ের পাশে ৩ ড্র। বলা যায়, শিরোপা উদ্ধারের পথে অনেকটাই এগিয়ে ভালভার্দের দল। তবে এখনও লা লিগায় ট্রফি জয়ের মিশনে বার্সার বাঁধা পাঁচটি ম্যাচ।

অ্যাটলেটিকো মাদ্রিদঃ ৪ মার্চ, ২০১৮
শিরোপার রেসে থাকতে হলে ছোট-খাট ভুলেরও আর কোনো সুযোগ নেই। বার্সার চেয়ে পাক্কা ১১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে সিমিওনের দল। চ্যাম্পিয়নস লিগ ও কোপা দেল রে থেকে আগেই বাদ পড়েছে তাঁরা। শিরোপার একমাত্র ভরসা লা লিগা। আর তাই জান বাজি রেখেই প্রতিটা ম্যাচ খেলবে অ্যাথলেটিকো মাদ্রিদ।

সেভিয়াঃ ১ এপ্রিল, ২০১৮
সেভিয়ার মাঠ রামোন পেরেসে খুব একটা সুবিধা করতে পারেনি রিয়াল-অ্যাটলেটিকোর মত জায়ান্টরা। লা লিগায় শেষ দুই ম্যাচে সেভিয়ার মাঠে বার্সেলোনার হার-জিত সমান। আর পাঁচ ম্যাচে রিয়াল মাদ্রিদ হেরেছে চারটি। চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দুইদিন আগে সেভিয়ার মাঠে খেলতে যাবে ভালভার্দে বয়েজ। তাই লা লিগায় বার্সার এই ম্যাচটি এসিড টেস্ট বলা যায়।

ভ্যালেন্সিয়াঃ ১৫ এপ্রিল, ২০১৮
চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল ২য় লেগের দুইদিন বাদেই ভ্যালেন্সিয়া-বার্সেলোনা লড়াই। যদিও ক্যাম্প ন্যু’তে ম্যাচ, তারপরেও বার্সার কাছে ম্যাচটা কঠিন। এই মৌসুমে পয়েন্ট টেবিলে তিনে আছে ‘দ্য অরেঞ্জ’রা। খেলছেও চোখ টানা ফুটবল। সেই সঙ্গে বার্সার মাঠেও আছে তাঁদের ভালো রেকর্ড।

সেল্টা ভিগোঃ ১৮ এপ্রিল, ২০১৮
বার্সার সবচেয়ে অপয়া মাঠ হলো সেল্টা ভিগোর মাঠ, বালাইদোস। সবশেষ দুই লা লিগা ম্যাচে সেল্টার কাছ থেকে হেরে এসেছে কাতালান জায়ান্টরা। চলতি মৌসুমে খেলা তিন ম্যাচের মধ্যে মাত্র একটিতে সেল্টিক্সদের হারাতে পেরেছে বার্সা। নিজেদের মাঠে চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদকে ড্রয়ের চক্করে আটকে দিয়েছিল সেল্টা ভিগো। এই মূহুর্তে পয়েন্ট টেবিলের আটে থাকা দলটা খেলছেও দারুণ ফুটবল।

রিয়াল মাদ্রিদঃ ৬ মে, ২০১৮
লা লিগায় এখনও কোনো ম্যাচ হারেনি বার্সেলোনা। কিন্তু উল্টো রথে আছে রিয়াল মাদ্রিদ। লিগ টেবিলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের অবস্থান চারে। তাই হাতে থাকা বাকি ম্যাচগুলোর একটিও হেরে গেলেই শিরোপার সামান্য আশাটাও মিলিয়ে যাবে বাতাসে। আর তাই ক্যাম্প ন্যু’র এল ক্ল্যাসিকোতে বার্সাকে এক চুলও ছাড় দেবে না রিয়াল মাদ্রিদ।


বাংলা ইনসাইডার/ডিআর/জেডএ