ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮ , ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

নেপালের জয়ে সুপার সিক্সে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ মার্চ ২০১৮ সোমবার, ০৮:৫২ পিএম
নেপালের জয়ে সুপার সিক্সে আফগানিস্তান

আফগানিস্তানের বিশ্বকাপ যাত্রাটা অনিশ্চিত হয়ে গিয়েছিল। প্রথম পর্বের চার ম্যাচে একটি জয়ের বিপরীতে তিন ম্যাচে হেরেছে রশিদ খানের দল। তাই বিশ্বকাপের সুপার সিক্সে ওঠার লড়াইয়ে অন্যদের দিকে তাকিয়ে ছিল আফগানরা। বিশেষে করে আজকের হংকং-নেপালের ম্যাচের দিকে।

তবে এই ম্যাচে নেপাল জয় পেলেও শেষ হাঁসি হাসতে পারেনি। হাঁসি উঠেছে আফগানদের ঠোটে। কারণ রান রেটের ব্যবধানে নেপাল আর হংকংকে পেছনে ফেলে পরের রাউন্ডে চলে গেছে তাঁরা। তবে এই ম্যাচে হংকং জয় পেলে নেপাল আর আফগানিস্তানের বিদায় নিশ্চিত হয়ে যেত। কারণ হংকং আগে এক ম্যাচ জেতায় এই ম্যাচের পর তাঁদের পয়েন্ট হতো চার।  

বাছাই পর্বের ‘বি’ গ্রুপের খেলায় সমান তিনটি করে জয় নিয়ে জিম্বাবুয়ে এবং স্কটল্যান্ড সবার আগেই পরের রাউন্ড নিশ্চিত করে। এক গ্রুপ থেকে তিনটি করে দল যাবে পরের রাউন্ডে। তাই ‘বি’ গ্রুপের তৃতীয় দল হিসেবে পরের রাউন্ডে যেতে প্রতিযোগিতা শুরু হয় নেপাল, হংকং আর আফগানদের মধ্যে।

এই তিন দলের পয়েন্টই সমান দুই করে। চার ম্যাচের তিনটিতে পরাজয় এবং একটি করে জয় রয়েছে এই তিন দলের। কিন্তু রান রেটে এগিয়ে রশিদরা। আফগানদের রান রেট ০.০৩৮ যেখানে সমান জয় পাওয়া নেপাল আর হংকংয়ের পয়েন্ট যথাক্রমে (-০.৮৯৩) ও (-১.১২১)।

অন্যদিকে, গ্রুপ ‘এ’ থেকে আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের পরের রাউন্ড নিশ্চিত হয়েছে।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর