ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

রেকর্ডের পাতায় অনূর্ধ্ব-১৯ দলের আরাফাত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৮ বুধবার, ০১:৩৭ পিএম
রেকর্ডের পাতায় অনূর্ধ্ব-১৯ দলের আরাফাত

প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেকেই পাঁচ উইকেট নিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ দলের ডানহাতি ইয়াসির আরাফাত। তখনই জানান দিয়েছিলেন তাঁর সামর্থ্য কতটুকু। এবার লিস্ট ‘এ’ ক্রিকেটে গড়লেন ইতিহাস।

প্রথম বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৮ উইকেট শিকার করেছেন আরাফাত। এর আগে ক্রিকেট ইতিহাসে এরকরম কীর্তি ছিল মাত্র ১০ বার। একাদশ বোলার হিসেবে এই তালিকায় নিজের নাম লেখালেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের আরাফাত। তবে চোটের জন্য সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা হয়নি তার।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আরাফাতের দাপুটে বোলিংয়ে ২৬ ওভার ১ বলে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় মাশরাফির আবাহনী। চলতি লিগে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে ৪০ রানে ৮ উইকেট নেন ডানহাতি পেসার আরাফাত।

এতদিন লিস্ট ‘এ’ ক্রিকেটে আব্দুর রাজ্জাকের দখলে ছিল বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড। ২০০৩-০৪ মৌসুমে ঢাকায় জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ১৭ রানে ৭ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই স্পিনার। আর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সেরা বোলিংয়ের রেকর্ড ছিল ব্রাদার্সের শন উইলিয়ামসের। ২০১৩/১৪ মৌসুমে জিম্বাবুয়ের এই বাঁহাতি স্পিনার কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে ২৫ রানে নিয়েছিলেন ৭ উইকেট।


বাংলা ইনসাইডার/ডিআর