ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮ , ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

এবার পারবে বাংলাদেশ?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৮ বুধবার, ০৩:২০ পিএম
এবার পারবে বাংলাদেশ?

ওয়ানডেতে ভারতের বিপক্ষে বাংলাদেশের বেশ কয়েকটি জয়ের সুখস্মৃতি থাকলেও টেস্ট এবং টি-২০তে অবস্থা একেবারেই ভিন্ন। ক্রিকেটের ছোট এবং বড় এই দুই সংস্করণে প্রতিবেশী দেশটি এখনও অজেয় টাইগারদের কাছে। টি-২০তে অধরা জয় স্পর্শ করার আরেকটি সুযোগ আজ বাংলাদেশের সামনে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় নিদাহাস ট্রফিতে দুই দলের সপ্তম টি-২০ ম্যাচটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগের ছয় বারের দেখায় প্রতিবারই হারের লজ্জায় পড়তে হয়েছে বাংলাদেশকে। তবে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের হারানোর সুবর্ণ সুযোগ পেয়েছিল লাল-সবুজ বাহিনী। সে যাত্রায় মুশফিক-মাহমুদউল্লাহর ব্যর্থতায় ১ রানের হৃদয়ভাঙার বেদনা নিয়ে ঘরে ফিরে সমর্থকরা। নিদাহাস ট্রফিতেও ভারতের বিপক্ষে হারের সেই ধারা অব্যাহত রয়েছে। প্রথম ম্যাচে ৬ উইকেটে হেরেছে মাহমুদউল্লাহর দল।

আজকের মহারণের আগে একটি প্রশ্নই উঁকি দিচ্ছে বাংলাদেশ ক্রিকেটানুরাগীদের মনে- এবার কি পারবে বাংলাদেশ?

তবে পরের ম্যাচে শ্রীলংকার দেয়া ২১৫ রানের লক্ষ্য পেরিয়ে ঐতিহাসিক জয় পাওয়ার পর ভারতের বিপক্ষেও বড় স্বপ্ন দেখছে ভক্তরা। ফর্মের তুঙ্গে রয়েছেন তামিম, লিটন-মুশফিকরা। তদুপরি নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের স্মরণে দেশের মানুষের শোক ছুঁয়ে গেছে তাদের। শোককে শক্তিতে পরিণত করে মাঠে নামতে চান তারা।

অন্যদিকে এই আসরে দুর্দান্ত খেলছে রহিত শর্মার দল। দারুণ ফর্মে আছেন ধাওয়ান-ওয়াশিংটন-শার্দুলরা। কোহলি-ধোনি-জসপ্রিতদের না থাকাটা বোঝাই যাচ্ছেনা। এ ম্যাচে মূলত লড়াইটা হবে দুদলের বোলারদের মধ্যে। যে দলের বোলাররা যত কম রান দেবে, তাদের জয়ের সম্ভাবনা তত বাড়বে। এদিক দিয়ে টাইগার বোলারদের থেকে বেশ এগিয়ে আছে ভারতীয় বোলাররা।

প্রেমাদাসা স্টেডিয়াম বাংলাদেশ-ভারত দুদলের জন্যই বেশ শুভ। এখানে শেষ ১০ ম্যাচের ৮টিতেই জিতেছে ভারত। আর ৪ ম্যাচের দুটিতে জিতেছে বাংলাদেশ। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিতই দিচ্ছে দুদলের বর্তমান অবস্থা। শেষ হাসি হেঁসে ফাইনালের পথে এগিয়ে যাবে কোন দল সেটাই এখন দেখার বিষয়।


বাংলা ইনসাইডার/আরকে