ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

একাদশে রনি না রাহি?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৮ বুধবার, ০৪:০৮ পিএম
একাদশে রনি না রাহি?

সাধারণত জয়ী দলের ‘কম্বিনেশন’ ভাঙতে চায়না কোন দল। কিন্তু বাংলাদেশ দলের জন্য এই তত্ত্ব এখন খাটছে না। কারণ আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক জয় পেলেও তৃপ্তির ঢেঁকুর তোলার সুযোগ নেই। বোলারদের পারফরম্যান্স চিন্তার ভাজ তুলেছে অধিনায়কের কপালে। বিশেষ করে দলের মুল পেসার হিসেবে খেলা তাসকিন আহমদের উইকেট পেতে ব্যর্থ এবং অতি মাত্রায় খরুচে বোলিং আগের দুই ম্যাচে দলকে বেশ ভুগিয়েছে।

তাই এই ম্যাচে তাসকিনকে একদশে না দেখা গেলে অবাক হবে না কেউ। তাসকিনের নিয়ন্ত্রণহীন বোলিংয়ের কারণেই তাকে বাদ দেয়া হতে পারে। কুশল পেরেরা ও কুশল মেন্ডিসের বিরুদ্ধে বুদ্ধি খাটিয়ে ভালো জায়গায় বল করার বদলে অযথা বাড়তি গতি সঞ্চার করতে গিয়ে মার খেয়েছেন তাসকিন। ২ ওভারে দেন ৩৩ রান। এমন বোলিংয়ের কারণে তাকে বাদ দেয়া ছাড়া অন্য কোন পথ নেই।

সেক্ষেত্রে তাঁর জয়গায় কে খেলবে সেই প্রশ্ন রয়েছে সমর্থকদের মধ্যে। টাইগার স্কোয়াডে তাসকিনের বিকল্প রয়েছে দুইজন। আবু জায়েদ রাহি এবং আবু হায়দার রনি। এই দুইজনি বিপিএলের আবিষ্কার। তবে রাহির থেকে রনি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতায় এগিয়ে রয়েছেন।

যদিও বিপিএলে যে ঝলক দিয়ে রনি উঠে এসেছিলেন সেই ঝলক আন্তর্জাতিক ক্রিকেটে এতো দিনেও দেখাতে পারেন নি তিনি। আবু জায়েদ গত বিপিএলে দেশি-বিদেশি পেসারদের মধ্যে ছিলেন সবচেয়ে সফল। কিন্তু তিনিও এখনো নিজেকে আন্তর্জাতিক ক্রিকেটে প্রমাণ করতে পারেননি। অবশ্য রনি বা তাসকিনের তুলনায় অনেক কম সুযোগ পেয়েছেন তিনি। 

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নবীনদের সুযোগ দিয়ে ব্যর্থতার পর এখন অনেক বেশি সতর্ক টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা। তাই অভিজ্ঞতায় এগিয়ে থাকায় ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে রাহির বদলে রনিকে খেলানো হতে পারে বলে ক্রিকেট পাড়ায় গুঞ্জন রয়েছে।

তবে সমর্থকদের প্রত্যাশা দলে যেই সুযোগ পাবে নিজেকে উজাড় করে দিয়ে খেলবে।


বাংলা ইনসাইডার/আরকে