ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

`আন্ডারডগ তকমাই ছেলেদের জাগিয়ে তুলতে পারে`

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৮ বুধবার, ০৫:১২ পিএম
`আন্ডারডগ তকমাই ছেলেদের জাগিয়ে তুলতে পারে`

চ্যাম্পিয়নস লিগের ফিরতি পর্বে ন্যু ক্যাম্পে আজ চেলসিকে আতিথ্য দেবে বার্সেলোনা। গত ২১ ফেব্রুয়ারি প্রথম লেগে চেলসির ঘরের মাঠ স্টাম্পফোর্ড ব্রিজ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছিল মেসি-সুয়রেজরা। তাই এই ম্যাচে গোল শূন্য ড্র হলেই পরের রাউন্ডে চলে যাবে কাতালানরা। বাংলাদেশ সময় রাতা ১টা ৪৫ মিনিটে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২।

চলতি মৌসুমে নিজেদের দূর্গে অপ্রতিরোধ্য স্প্যানিশ জায়ান্টরা ২১ ম্যাচের ১৮টিতেই জয় পেয়েছে। এরপর আজ পূর্ণ শক্তির দল মাঠে নামাবে কোচ আর্নেস্তো ভালভার্দে। মালাগার বিপক্ষে আগের ম্যাচে না খেলা মেসিকে এই ম্যাচে পাচ্ছে দল। চোট কাটিয়ে ফিরেছেন আন্দ্রেস ইনিয়েস্তাও। চেলসির বিপক্ষে প্রথম লেগে মেসি ইনিয়েস্তার যুগলবন্দির জাদুতেই ম্যাচে সমতা এনেছিল বার্সা।

এর আগে চেলসির বিপক্ষে টানা ৮ ম্যাচ পর্যন্ত গোল করতে পারেননি মেসি। গত ম্যাচেই গোল করে সেই গেরো খুলেছেন তিনি। লা লিগার সর্বোচ্চ গোলদাতা এই আর্জেন্টাইন ফরোয়ার্ড ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারেন।

তবে চেলসি অধিনায়ক গ্যারি কাহিল পাল্টা হুমকিই দিয়ে রেখেছেন মেসিদের, `অনেকেই আমাদের ছুড়ে ফেলে দিচ্ছে। এটিই হতে পারে দলের শক্তি। আন্ডারডগ তকমাই দলের ছেলেদের জাগিয়ে তুলতে পারে। কয়েক বছরের ইতিহাসও আমাদের পক্ষে সাক্ষ্য দেয়। এ ক্লাবে ৬ বছর ধরে খেলছি। বহু উত্থান-পতনই দেখেছি। আমরা আত্মবিশ্বাসী- ক্যাম্প ন্যু জয় করতে পারব।`

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে অল ব্লুজদের জন্য রয়েছে দুঃসংবাদ। আজ তাঁরা দলে পাচ্ছেন না ডিফেন্ডার ডেভিড লুইজকে। তার গোড়ালির চোট এখনও সারেনি। হ্যামস্ট্রিংয়ের চোট থাকায় পাচ্ছে না রস বার্কলেকেও।


বাংলা ইনসাইডার/আরকে