ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮ , ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বার্সেলোনা ছাড়ছেন ইনিয়েস্তা?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৮ সোমবার, ০৩:২০ পিএম
বার্সেলোনা ছাড়ছেন ইনিয়েস্তা?

বার্সেলোনা ছাড়ার আভাস দিলেন স্প্যানিশ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে সর্বশেষ লিগ ম্যাচে ২-১ গোলের জয় পায় বার্সা। এই জয় শিরোপাকে ন্নিজেদের হাতের নাগালের মধ্যেই এনে ফেলেছে এর্নেস্তো ভালভার্দের দল। সেই ম্যাচ শেষেই ইনিয়েস্তা ব্ররসায় তাঁর ভবিষ্যত নিয়ে কথা বলেন।

ইনিয়েস্তা বলেন, ‘আমি সিদ্ধান্ত চূড়ান্তকরে ফেলেছি। যা করতে চলেছি, তানিয়ে আমি নিশ্চিত।কিন্তু যখন সময় আসবে, তখনই বলব। সাবার আগে ক্লাবকে জানাব, তারপর কোচকে, তারপর বাকি সবাইকে। আমার কথাগুলোকে যে কেউ যেকোনোভাবে নিতে পারে। আমার ভালোবাসা ও সম্মান সমর্থকদের প্রতি এখন যেমন আছে, আজীবন থাকবে। কিন্তু এ কারণে আমি সিদ্ধান্ত বদলাব না। আমি কৃতজ্ঞ। এত বছর ধরে তাঁরা আমার খেলা দেখছেন। এটাই আমার ঘর।‘

এ তো আগাম বিদায়ী সম্ভাষণই! তাই না? বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিলো ইনিয়েস্তা চীনের ঘরোয়া ফুটবলের ক্লাব তিয়ানজিন কোয়ানজিয়ানে নাম লেখাচ্ছেন। যদিও নিশ্চিত করে কিছু এখনও জানা যায়নি। কিন্তু ইনিয়েস্তার এমন আবেগঘন কথা সেই গুঞ্জনের পালেই নতুন করে হাওয়া দিচ্ছে। ইনিয়েস্তা আনুষ্ঠানিকভাবে নিজের সিদ্ধান্তের কথা জানাবেন চলতি মাসের শেষ দিন।

মাত্র ১২ বছর বয়সে ১৯৯৬ সালে বার্সেলোনার বিখ্যাত ফুটবল একাডেমী লা মাসিয়ায় নাম লেখান ইনিয়েস্তা। তখন থেকেই বার্সাতেই আছেন ২২ বছর ধরে। বার্সেলোনার হয়ে খেলেছেন ৬৬৫টি ম্যাচ।

উল্লেখ্য, ২০১৩ সালে করা পাঁচ বছরের নতুন চুক্তি এ বছরই শেষ হবে। যদিও গেল অক্টোবরে ইনিয়েস্তার সঙ্গে আজীবন চুক্তি করেছিল বার্সেলোনা। তিনি যতদিন চাইবেন বার্সায় থাকতে পারবেন এবং চাইলে অন্য ক্লাবে যেতেও পারবেন। এমনকি মৃত্যুর আগ পর্যন্ত চাইলে যেকোনো সময় বার্সার হয়ে খেলতে পারবেন। যদিও এই চুক্তিটা অনেকটাই সম্মানসূচক।


বাংলা ইনসাইডার/ডিআর

বিষয়: লা-লিগা