ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ , ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

এত ইনজুরির বোঝা সইবে তো টাইগারদের?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮ মঙ্গলবার, ০৯:০২ এএম
এত ইনজুরির বোঝা সইবে তো টাইগারদের?

একের পর এক দুঃসংবাদ দিয়ে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। পিঠে টান পাওয়ায় মাঠের বাইরে তাসকিন, কাঁধে চোট পাওয়ায় মেহেদি হাসানও খেলার মধ্যে নেই। পেসার রুবেল হোসেন গ্রামের বাড়ি বাগেরহাটে গিয়ে অসুস্থ হয়েছেন। পায়ের লিগামেন্ট ছিড়ে ছয় মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেন। তামিম ইকবালও আছে হাটুর ইনজুরিতে। এবার সেই তালিকায় যুক্ত হলো আরেকটি নাম। টাইগারদের মি. ডিপেন্ডেবল উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

চারদিন আগে ঘরের মাঠ বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বাংলা ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের খেলার শেষ দিন অনুশীলনের সময় পায়ে চোট পান মুশফিক। অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে শান্তর সঙ্গে সংঘর্ষ হয়। সেখান থেকেই তিনি অসুস্থ। সেরে ওঠেননি এখনও। ঠিক কবে নাগাদ সেরে উঠবেন সে বিষয়েও নিশ্চিত করে কিছু জানায়নি বিসিবির চিকিৎসক।

বাংলাদেশ জাতীয় দলের চিকিৎসক দেবাশীষ জানান, ’মুশফিক গোড়ালিতে চোট পেয়েছে চারদিন হলো। এখন ওকে বিশ্রাম নিতে হবে। প্রতি সপ্তাহে আমরা ওর অবস্থা মুল্যায়ন করবো। সেরে উঠতে কতোদিন লাগবে এখনই বলা যাচ্ছে না।‘

ইনজুরির ফলে বিসিএলের শেষ দুই রাউন্ডে খেলা হচ্ছে না মুশফিকের। তাসকিন,মিরাজ,তামিম,নাসিরও খেলছেন না। নাসিরের ইনজুরি মারাত্বক,সামনে আফগানিস্তান সফরের আগে সুস্থ হয়ে উঠবেন না সেটা নিশ্চিত করেই বলা যায়। তামিম আফগান সিরিজের আগে সেরে ওঠার ব্যাপারে প্রত্যয়ী হলেও তাঁর ফেরা না ফেরার ব্যাপারে শঙ্কা রয়েই যাচ্ছে। এর মধ্যে মুশফিকের ইনজুরি কতটা মারাত্মক তা সময় গড়ালেই বুঝা যাবে।

কিন্তু এত ইনজুরির ছোবল কেন জাতীয় দলের ক্রিকেটারদের ওপর?

আফগানিস্তান সিরিজের পরপরই বাংলাদেশ মোকাবেলা করবে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের। এই সময়ের মধ্যে দলের তারকা ক্রিকেটাররা সুস্থ না হয়ে উঠলে বাংলাদেশকে যে মস্তবড় মাশুল দিতে হবে তা সহজেই অনুমেয়। তবে জানা গেছে এরা সবাই আফগানিস্তান সিরিজে না হলেও, ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে সুস্থ হয়ে উঠবেন। কিন্ত আশঙ্কার বিষয় ইনজুরিতে ফিরে কতটুকুই বা ছন্দে থাকবেন ক্রিকেটাররা।

বাংলা ইনসাইডার/এসআর/ডিআর