ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ , ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ব্রাজিল বিশ্বকাপের দায় রাশিয়ায় ঘোচাবেন নেইমার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮ মঙ্গলবার, ১১:৪৯ এএম
ব্রাজিল বিশ্বকাপের দায় রাশিয়ায় ঘোচাবেন নেইমার

এখন পর্যন্ত ব্রাজিলের মাটিতে বিশ্বকাপ হয়েছে নাত্র দুইবার। কিন্তু এই দুইবারই ব্রাজিল শিরোপা জিততে পারেনি। আর শেষবার ২০১৪ সালের স্মৃতিটা তো এখনও তাজা। কোয়ার্টার ফাইনালে নেইমারের ইনজুরি আর সেমিতে সেই সাত গোলের দুঃসহ স্মৃতি। তবে এবার নেইমার গর ব্রাজিল বিশ্বকাপের দায় রাশিয়াতে ঘোচাবে বলে মনে করছেন কিংবদন্তি এবং ইতিহাসের সেরা খেলোয়াড় পেলে। তাঁর মতে, সেলেসাওদের এবার বিশ্বকাপ জেতানোয় প্রেরণা যুগাবে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার।

ব্রাজিল দক্ষিণ আমেরিকা অঞ্চলে দাপটের সঙ্গে সবার আগে বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে টিকিট কাটে তিতের দল। যা ব্রাজিলকে তাদের ষষ্ঠ শিরোপা জয়ে অনুপ্রেরণা যোগাচ্ছে। পাশাপাশি অলিম্পিক ফুটবলে ব্রাজিলকে প্রথমবারের মত সোনা জেতানো নেইমারকে রাশিয়া বিশ্বকাপেও অন্যতম ভরসা হিসেবে দেখা হচ্ছে। আর নেইমার এই সুযোগটা কাজে লাগাবে বলে বিশ্বাস করেন পেলে।

সবচেয়ে বেশি তিনবার বিশ্বকাপ জেতা পেলে বলেন, ‘নেইমারের এটা দ্বিতীয় সুযোগ। দুর্ভাগ্যবশত, ব্রাজিলে যা ঘটেছিল-সেটা ছিল বিপর্যয়। গত বিশ্বকাপে সে চোটে পড়ে আর হেরে যায় ব্রাজিল। আমি মনে করি ওটা ঘোচাতে এটা তার জন্য অনেক বড় এক সুযোগ। সে ভালো একজন খেলোয়াড়। দেখা যাক, ব্রাজিলকে এবারের বিশ্বকাপ জেতাতে সে সহযোগিতা করতে পারে কি-না।”

বর্তমান ব্রাজিল দলে প্রতিভা অনেক বলেও মনে করেন পেলে। এ প্রসঙ্গে পেলে বলেন, ‘তবে খেলোয়াড়দের দিক থেকে নিঃসন্দেহে ব্রাজিলের বিশ্বকাপের ফাইনালে ওঠার মতো একটা দল আছে। সবাই জানে ইউরোপে ব্রাজিলের সেরা খেলোয়াড়রা আছে। আমাদের হাতে কয়েক মাসসময় আছে। তিতে খুবই ভালো একজন কোচ।‘


বাংলা ইনসাইডার/ডিআর