ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ , ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কোচ ইস্যুতে আবারও দুই সাবেক কোচের নাম!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৮ মঙ্গলবার, ০২:১০ পিএম
কোচ ইস্যুতে আবারও দুই সাবেক কোচের নাম!

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক দুই কোচ আবারও বাংলাদেশ ফুটবলের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। একজন হচ্ছেন ব্রাজিলায়ান এডসন সিলভা ডিডো এবং আরেকজন সার্বিয়ান জোরান দর্দেভিচ। তিক্ত অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশ ছাড়লেও তাঁদের মনে এখনও বাংলাদেশের ফুটবল রয়ে গিয়েছে। এখনও স্বপ্ন দেখেন বাংলাদেশকে উপরে নিয়ে যাওয়ার।

বাংলাদেশ ফুটবল ফেডারেশেনের (বাফুফে) সূত্র জানায় ফের কোচ হতে আগ্রহ প্রকাশ করে তাঁদের জীবনবৃত্তান্ত পাঠিয়েছেন ২০০৯ সালের এএফসি কাপের আগে বাংলাদেশের কোচ হওয়া ব্রাজিলিয়ান  ডিডো এবং প্রথমবার এসএ গেমসের ফুটবলে স্বর্ণ জেতানো দর্দেভিচ।

ডিডো ঢাকার মাঠে গ্রুপ রানার্সআপ হয়ে চূড়ান্ত পর্যায় নিয়ে গেলেও দলের সিনিয়র আট খেলোয়াড়কে শৃঙ্খলাভঙ্গের দ্বায়ে বাদ দিয়ে সমালোচনার জন্ম দেন। ফলে সাফের আগেই অনেকটা বাধ্য হয়ে তাঁকে বরখাস্ত করে বাফুফে।

ডিডোর পর এসএ গেমসের জন্য আসেন সার্বিয়ান জোরান দর্দেভিচ। পাগলাটে স্বভাবের কোচ হলেও ফুটবলারদের অনুপ্রেরনার অংশ ছিলেন তিনি। তাঁর অধীনেই বাংলাদেশ প্রথমবারের মতো এসএ গেমসের ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু মেয়াদ ও বেতন বাড়ানো নিয়ে বেশ ভোগান্তিতে ফেলে দেন বাফুফেকে। যে কারণে তাকেও বিদায় নিতে হয়েছিল।

যেখানে বাংলাদেশের এখন কোনো কোচ নেই, সেখানে এমন ভালো দুই কোচের আগ্রহের পরেও বাফুফের তাঁদের প্রতি কোনো আগ্রহ প্রকাশ করছে না।


বাংলা ইনসাইডার/এসকে/ডিআর