ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ , ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কেমন হবে সাম্পাওলির সেরা একাদশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০১৮ মঙ্গলবার, ০৭:০৯ পিএম
কেমন হবে সাম্পাওলির সেরা একাদশ

বিশ্বকাপে আর্জেন্টিনা দলের খেলা ১৬ জুন। সবার মধ্যে আগ্রহ তৈরি হয়েছে সেরা একাদশ নিয়ে। সেরা একাদশ নিয়ে আর্জেন্টিনার জনপ্রিয় দৈনিক ওলে ইতিমধ্যে একটি জরিপও চালিয়েছে। আর্জেন্টিনা দেশের নাগরিকরা ভোট দিয়ে নিজেদের ইচ্ছে মতন সেরা একাদশ বানিয়েছে। সেখানে স্বাভাবিকভাবেই প্রায় ৯৯% ভাগ ভোট পেয়েছেন মেসি।

রাশিয়া যাওয়ার পর থেকে আর্জেন্টিনা কোচ সাম্পাওলি সেরা একাদশ নিয়ে কাজ শুরু করে দিয়েছেন ইতিমধ্যে। কিছু জায়গা নিয়ে সাম্পাওলি এখনও বেশ চিন্তিত। তাঁর মধ্যে গোলকিপার নিয়ে বেশ চিন্তায় রয়েছেন আর্জেন্টিনার এই কোচ। আরমানি ক্লাবের হয়ে দুর্দান্ত খেললেও আন্তর্জাতিক পর্যায়ে অভিজ্ঞতা না থাকায় তাঁকে বিবেচনায় কম আনা হচ্ছে। অন্যদিকে চেলসির হয়ে খেলা আর্জেন্টাইন গোলকিপার ক‍্যাবায়ারোরা প্রায় সারা মৌসুম কাটিয়েছেন সেরা একাদশের বাইরে। তাই কাকে রাখবেন সেটা নিয়ে বেশ চিন্তায় আছে কোচ।

অন্যদিকে দলের ৯ নম্বর পজিসনে কে খেলবেন সেটা নিয়েও তিনি শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছেন। কয়েকদিনের প্রস্তুতি দেখে যা বোঝা যাচ্ছে আগুয়েরা সেরা একাদশে থাকতে পারেন। অন্যদিকে সাইড লাইনে দেখা যেতে হিগুয়াইনকে। আগুয়েরার পরিবর্তে হিগুয়াইনকে দ্বিতীয় হাফ থেকে দেখা যেতে পারে।

এছাড়া শুরু থেকেই ডি-মারিয়াকে দেখা যেতে পারে। পাভনকে বসিয়ে রাখতে পারেন বেঞ্চে। মারিয়ার সাব হয়ে মাঠে দেখা যেতে পারে পাভনকে।

অন্যদিকে সেন্টার মিডে কে থাকবেন সেটা নিয়েও পরীক্ষা নিরীক্ষা শেষ হচ্ছে না। সেন্টার মিডে বিগলিয়া অথবা লো সেলসোর মধ্যে যে কোনো একজনকে দিয়ে শুরু করতে পারেন কোচ। একজন শুরু করলে অন্যজন বদলি হিসেবে নামবেন। তবে বিগলিয়াকে দিয়ে শুরু করার সম্ভাবনাই বেশী রয়েছে।

সাম্পাওলি খুব সম্ভবত দিবালাকে রাখছেন না সেরা একাদশে। তাঁকে নিয়ে কোচের আলাদা পরিকল্পনা থাকতে পারে। অবশ্য দলের খুব বেশি প্রয়োজন না হলে তাঁকে দেখা নাও যেতে পারে দলে।

প্রথম ম্যাচ হিসেবে ঝুঁকি না নিয়ে সাম্পাওলি ৪-২-৩-১ ফরমেশনে দলকে খেলাতে পারেন।

আর্জেন্টিনা দলের সম্ভাব্য একাদশঃ

গোল কিপার: উইলফ্রেড ক‍্যাবায়ারো।

ডিফেন্স: এডুয়ার্ডো সালভিও, নিকোলাস ওতামেন্দি, মার্কস রোহো, নিকোলাস তালিয়াফিকো।

মিডফিল্ডার: হ্যাভিয়ের মাচেরানো, এভার বানেগা/ লুকাস বিগলিয়া, জিওভানি লো সেলসো, ডি মারিয়া।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো।


বাংলা ইনসাইডার/এসএকে