ঢাকা, রোববার, ২৪ জুন ২০১৮ , ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

কোথায়, কখন হবে রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ জুন ২০১৮ বুধবার, ০৪:৪৯ পিএম
কোথায়, কখন হবে রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

আর মাত্র একদিন পরেই রাশিয়ায় পর্দা উঠবে  ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ ফিফা বিশ্বকাপের ২১তম আসরের। সেই সঙ্গে সকল ফুটবলপ্রমী অপেক্ষায় বিশ্বকাপ ফুটবলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের। তাছাড়া বিশ্বকাপে উদোধনী অনুষ্ঠানের প্রভাব অনেক। কারণ এই ধরনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান সুন্দর না হলে টুর্নামেন্টের শুরুটাই যেন ম্যাড়ম্যাড়ে হয়ে যায়। 

যেমন ধরা যাক ২০১২ লন্ডন অলিম্পিক গেমসের কথা অথবা ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের কথা। দুটি আসরের উদ্বোধনী অনুষ্ঠানই এখনও ক্রীড়াপ্রেমীদের মনে দাগ কেটে আছে। তাই রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠাননিয়েও থাকছে আলাদা আগ্রহ।

কিন্তু ২০১৮ রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটি কোথায় হবে, সেটি কি সবাই জানেন? কিংবা অনুষ্ঠানে কি কি আয়োজন থাকবে?

 

বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে রাশিয়া-সৌদি আরবের উদ্বোধনী ম্যাচ। তার দুই ঘণ্টা আগেই শুরু হয়ে যাবে উদ্বোধনী অনুষ্ঠান। বাংলাদেশে ম্যাচগুলো সরাসরি দেখাবে বিটিভি, মাছরাঙা ও নাগরিক টিভি।

যেখানে হবে
জমকালো উদ্বোধনী অনুষ্ঠানটি হবে লুঝনিকি স্টেডিয়ামে, যাতে ৮০ হাজারের মতো দর্শক ধারণ ক্ষমতা। স্টেডিয়ামটির অবস্থান রাশিয়ার রাজধানী মস্কোতে, মস্কোভা নদীর তীরে। ১৯৫৬ সালে নির্মাণ হওয়া এই স্টেডিয়ামের প্রথমে নাম ছিল সেন্ট্রাল লেনিন স্টেডিয়াম। ধারণ ক্ষমতার দিক দিয়ে এটি এবারের বিশ্বকাপের বৃহত্তর ভেন্যু। এই স্টেডিয়ামটিতে ৮১ হাজার দর্শক ধারণের ক্ষমতা রয়েছে।

এবারের অনুষ্ঠানে যা থাকছে

বিশ্বকাপের থিম সং `লিভ ইট আপ` নিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হবেন এর গায়ক হলিউড অভিনেতা উইল স্মিথ আর নিকি জ্যাম। সেই সঙ্গে থাকবে স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা। পাশাপাশি ফুটিয়ে তোলা হবে রাশিয়ান সংস্কৃতির অনেক অজানা বিষয়। জিমন্যাস্ট এবং ট্র্যামপোলিনিস্টদেরও পারফরম্যান্স দেখানোর কথা স্টেডিয়ামে।

বাংলা ইনসাইডার/ডিআর