ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ , ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

যা থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার, ০৫:১১ পিএম
যা থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে

ম্যাচের পর্দা ওঠার আগে হবে বিশ্বকাপ ফুটবলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। তাই সারা দুনিয়া তাকিয়ে রয়েছে মস্কোর দিকে। কেননা জমকালো উদ্বোধনী অনুষ্ঠানটি হবে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। যার ৮১ হাজারের মতো দর্শক ধারণ ক্ষমতা।

স্টেডিয়ামটির অবস্থান রাজধানী মস্কোর মস্কোভা নদীর তীরে। ১৯৫৬ সালে নির্মাণ হওয়া এই স্টেডিয়ামের প্রথমে নাম ছিল সেন্ট্রাল লেনিন স্টেডিয়াম। ধারণ ক্ষমতার দিক দিয়ে এটি এবারের বিশ্বকাপের বৃহত্তর ভেন্যু। অনুষ্ঠানে তুলে ধরা হবে রাশিয়ার ঐতিহ্য ও সংস্কৃতি। এছাড়া এবারের বিশ্বকাপের থিম সংও পরিবেশন করা হবে।  উদ্বোধনী অনুষ্ঠানে ‘লিভ ইট আপ’শিরোনামের থিম সংটি গেয়ে শোনাবেন নিকি জ্যাম, উইল স্মিথ ও ইরা ইস্ত্রোফির মতো তারকারা।

এই বিশ্বকাপ আয়োজন করা অবশ্য রাশিয়ার জন্য অন্য রকম চ্যালেঞ্জ ছিল। সবগুলো শহর থেকে শুরু করে ১২টি ভেন্যুকে নতুন করে সাজানো অনেক বড় একটা কৃতিত্ব রাশিয়ার জন্য। সেই সঙ্গে গত একবছর ধরে আইএস এর হুমকিতো ছিলই। কিন্তু সব হুমকিকে গুরুত্তের সঙ্গে নিয়ে পুরো রাশিয়াকে মুড়িয়ে দেয়া হয়েছে নিরাপত্তার চাঁদরে। রাশিয়া যেকোনো পরিস্থিতির জন্য সজাগ রয়েছে।

বহুল প্রতীক্ষিত উদ্বোধনী অনুষ্ঠান শেষে শুরু হবে রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। খেলা শুরু হবে রাত ৯ টায়। আর্জেন্টাইন রেফারি নেস্তর পিতানা পরিচালনা করবেন ম্যাচটি।    

আগামী এক মাস পুরো বিশ্বকে বিশ্বকাপের উত্তেজনায় ভরিয়ে রাখবে রাশিয়া বিশ্বকাপ। সেই সঙ্গে মানুষের আনন্দ ও সুখের কান্না নিয়ে পরিণত পাবে এবারের বিশ্বকাপ এটাই এখন সবার চাওয়া।

বাংলা ইনসাইডার/ডিআর