ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ , ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

ইনসাইড প্রিডিকশন: আজ ২-১ গোলে জিতবে রাশিয়া

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার, ০৬:১৯ পিএম
ইনসাইড প্রিডিকশন: আজ ২-১ গোলে জিতবে রাশিয়া

আজ রাতে মুখোমুখি হচ্ছে রাশিয়া ও সৌদি আরব।  বিশ্বকাপের ইতিহাসে এর আগে কখনোই ছোট দলগুলো দিয়ে উদ্বোধনী ম্যাচ শুরু হয়নি। যার কারণে উদ্বোধনী অনুষ্ঠানে আলোর ঝলকানি ও আতশবাজি ফোটানোর পরও প্রথম ম্যাচেই অনেকটা জৌলুস হারাচ্ছে রাশিয়া বিশ্বকাপ। তাছাড়া আজ মুখোমুখি দুই দলের র‍্যাংকিংই ৬০ এর ওপরে। রাশিয়া আছে ৭০তম অবস্থানে এবং সৌদি আছে ৬৭তম অবস্থানে।

তাই সব হিসাব-নিকাশ মেলালে এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার ক্ষেত্রে এই দুটি দেশ পিছিয়ে আছে। কেননা গ্রুপ এ’র আরো দুই প্রতিপক্ষ মিসর ও উরুগুয়ের। তবে বিশ্বকাপে র‍্যাংকিংই সবকিছু নয়।

বিশ্বকাপে এখনও সৌদি আরবের সেরা সাফল্য দ্বিতীয় রাউন্ড। সেটাও ১৯৯৪ সালে। সেবার বেলজিয়াম ও মরক্কোকে হারায় তাঁরা। আর বর্তমান ফর্মও খুব আহামরঈ নয় তাঁদের। তাই সব দিক বিবেচনায় উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়াকেই এগিয়ে রাখছে সবাই। কারণ সর্বশেষ দুই দলের মোকাবেলা হয়েছিল ১৯৯৩ সালে। আর সেই প্রীতি ম্যাচে রাশিয়া ৪-২ গোলে জিতেছিল রাশিয়া। তাই আজকের ম্যাচে স্বাগতিক দর্শকদের সমর্থন এবং উচ্চাশা নিয়ে রাশিয়াই ফেভারিট। আর অনেকের মতেই ম্যাচের ফাইনাল স্কোর ২-১ হতে পারে। অবশ্য সব কিছুই মাঠের পারফরম্যান্সের ওপর নির্ভর করছে।

বাংলা ইনসাইডার/ডিআর